ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাবিতে জালিয়াতি করে পাস, বেরিয়ে এলো চবিতে উত্তীর্ণ দুজনের নাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
জাবিতে জালিয়াতি করে পাস, বেরিয়ে এলো চবিতে উত্তীর্ণ দুজনের নাম চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে উত্তীর্ণ হওয়া এক শিক্ষার্থীর তথ্যমতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ডি-ইউনিটেও একই উপায়ে উত্তীর্ণ হয়েছে দুজন।  

বুধবার (০১ ডিসেম্বর) বেলা ১১টার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার চলাকালে গোপন তথ্যের ভিত্তিতে মোস্তফা কামাল (১৯) নামে ওই শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মোস্তফা কামাল আরও জানান, একই উপায়ে তার দুই বন্ধু ফরহাদ ও আশিক জালিয়াতির মাধ্যমে চবির ডি-ইউনিটে উত্তীর্ণ হয়েছেন। মেধাতালিকায় যাদের স্থান ৭৯তম (রোল ৪৪১৩৬৭) ও ২৪৯তম (রোল ৪১৬২৩১)।

তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের শিক্ষার্থী শামীমের মাধ্যমে এ জালিয়াতি করেছেন। ৪ লাখ টাকার চুক্তিতে মোস্তফা কামাল নিজেও উত্তীর্ণ হয়েছেন।

জানতে চাইলে চবির ডি-ইউনিটের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বাংলানিউজকে বলেন, আমি সন্ধ্যার পর বিষয়টি শুনেছি। প্রথমে খোঁজ নিয়ে দেখতে হবে বিষয়টি সত্য কিনা। এরপর যদি কোনোকিছু পাওয়া যায় তাহলে সভা ডেকে সিদ্ধান্ত নিতে হবে।  

চবির আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম বাংলানিউজকে বলেন, রোল নম্বর চেক করে দেখেছি। জবানবন্দির বলা নামের সঙ্গে ডি-ইউনিটে ৭৯তম এবং ২৪৯তম হওয়া দুজনের নাম মিল রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।