ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়ে রানিং কর্মচারীদের প্রতিবাদ সভা, রেলমন্ত্রীকে স্মারকলিপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
রেলওয়ে রানিং কর্মচারীদের প্রতিবাদ সভা, রেলমন্ত্রীকে স্মারকলিপি  ...

চট্টগ্রাম: রানিং কর্মচারীদের মাইলেজ সংক্রান্ত জটিলতা নিরসনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগসহ বিভিন্ন স্তরের কর্মচারীরা। পরে জিএমের মাধ্যমে রেলমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন সংগঠনের নেতারা।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে নগরের সিআরবির সাত রাস্তার মোড় থেকে রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। সিআরবির রেলওয়ে পূর্বাঞ্চলের সব ভবন প্রদক্ষিণ করে জিএম কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে মিছিল শেষ হয়।

এ সময় বক্তারা বলেন, মাইলেজ পদ্ধতি রেলওয়ে কর্মচারীদের দাবি নয়, এটি অধিকার। এ অধিকারের জন্য আমরা লড়ছি৷ আগামী এক সপ্তাহের মধ্যে যদি আমাদের এ অধিকার ফিরিয়ে না দেওয়া হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। আমরা সবসময় শান্তিপূর্ণ আন্দোলন করে আসছি। আমরা শান্তি চাই। আমরা আমাদের অধিকার চাই। আমরা ভিক্ষা চাই না। আমরা কাজ করি। তার মূল্যায়ন চাই। মাইলেজ কারো দয়া নয়, মাইলেজ আমার অধিকার। স্বার্থরক্ষায় আপস নেই।

তাদের দাবিগুলো হলো- মাইলেজ নিয়ে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিল করা, রানিং কর্মচারীদের মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন করা, মাইলেজ কোড বাতিল করে পার্ট অব পে হিসেবে ন্যায্য বেতনের কোড থেকে মাইলেজ দেওয়া।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa