ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুর্নীতিবিরোধী শপথ করালেন মেয়র রেজাউল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
দুর্নীতিবিরোধী শপথ করালেন মেয়র রেজাউল  মেয়র মো. রেজাউল করিম চৌধুরী উপস্থিত সবাইকে দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করান। 

চট্টগ্রাম: চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, কেউ নিজের পরিবার অথবা অন্য কারো আর্থিক বা অনার্থিক লাভ বা সুবিধার জন্য অসদুপায় অবলম্বন করে যা কিছু করে তাই দুর্নীতি। আর এ ধরনের কাজে সহযোগিতা করাও দুর্নীতির শামিল।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে টাইগারপাসে চসিকের কনফারেন্স রুমে দুর্নীতি বিরোধী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের (এলআইইউপিসি) টাউন ম্যানেজার সরোয়ার হোসেন খান, টাউন ফেডারেশন ম্যানেজার কোহিনূর আকতার, মাঠ পর্যায়ের দলনেতা কনিকা চৌধুরী।

মেয়র বলেন, দুর্নীতির সর্বজনীন কোনো সংজ্ঞা নেই। ঘুষকে আমরা সাধারণ অর্থে দুর্নীতি বলি। কিন্তু কোনো কর্মজীবী যদি যথাসময়ে কর্মস্থলে উপস্থিত না হন বা পূর্ণ কর্মঘণ্টা বা ৮ ঘণ্টা অফিসে উপস্থিত না থাকেন এটাও দুর্নীতি। তেমনি অফিস চলাকালীন নিজের বা পারিবারিক কাজে ব্যস্ত থাকলে সেটাও দুর্নীতির পর্যায়ে পড়ে।

বাংলাদেশে বর্তমানে জাতীর বিবেক বলে খ্যাত শিক্ষকরাও দুর্নীতিতে নিমজ্জিত। অনেকে শ্রেণিকক্ষে না গিয়ে ক্লাস ফাঁকি দেন এটাও একধরনের দুর্নীতি। তাই দুর্নীতি নির্মূলে মানুষের বিবেককে জাগ্রত করতে হবে। নিজে সচেতন হওয়ার পাশাপাশি অন্যকে সচেতন করতে হবে। তাহলেই একদিন বাংলাদেশ দুর্নীতিমুক্ত হবে বলে আশা করা যায়।  

পরে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী উপস্থিত সবাইকে দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করান।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।