ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাইক্রোবাসে জিম্মি করে মুক্তিপণ আদায়, চোখে মরিচের গুঁড়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
মাইক্রোবাসে জিম্মি করে মুক্তিপণ আদায়, চোখে মরিচের গুঁড়া ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডে এক সরকারি কর্মচারীকে জিম্মি করে মুক্তিপণ আদায় করেছে সংঘবদ্ধ চক্র। পরে চোখে মরিচের গুঁড়া দিয়ে তাকে মহাসড়কের পাশে ফেলে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে এ ঘটনা ঘটে। ঘটনার শিকার তেজেন্দ্র কুমার দেবনাথ সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে গোপনীয় সহকারী পদে কর্মরত।

তেজেন্দ্র কুমার দেবনাথ জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সীতাকুণ্ড বাসস্ট্যান্ড থেকে ফেণী যাওয়ার উদ্দেশ্যে তিনি একটি মাইক্রোবাসে ওঠেন। সেখানে আগে থেকেই যাত্রীবেশে ৬-৭ জন ব্যক্তি ছিল। চলন্ত গাড়িতে একপর্যায়ে তারা তার গলায় গামছা বেঁধে মারধর করতে থাকে এবং পরিচয় জানতে চায়। পরিচয় জেনে ২০ লাখ টাকা দাবি করে। তিনি এত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা হত্যার হুমকি দেয়। শেষে ৩ লাখ টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানায়। নিরুপায় হয়ে তিনি স্ত্রীকে ফোন করে সংঘবদ্ধ চক্রের দেওয়া নাম্বারে টাকা পাঠাতে বলেন।

‘তার স্ত্রী ও ভাই আত্মীয়-স্বজনের কাছ থেকে  ধার নিয়ে ওই চক্রের দেওয়া  ০১৮৮৭৪৬৬০৯৭ নম্বরে ১ লাখ ২৫ হাজার টাকা, ০১৭৬৬২৩৬৮৪২ নম্বরে ৫০ হাজার টাকা, ০১৮৮৩৫৫৮২২১ নম্বরে ৫০ হাজার টাকা, ০১৯৯৮৬০৫০৯৭ নম্বরে ৫০ হাজার টাকা এবং ০১৩১৭১৯০৬৯৭ নম্বরে ২৫ হাজার টাকা পাঠিয়েছেন’।

তেজেন্দ্র কুমার দেবনাথ আরও জানান, তাকে গাড়িতে রেখে বাইরে থাকা চক্রের অন্য সদস্যদের ফোন করে টাকাগুলো তুলে নেওয়ার ব্যাপারে নিশ্চিত হয় তারা। এরপর কিছুক্ষণ তাকে মাইক্রোবাসে বিভিন্ন স্থানে ঘুরিয়ে রাত ১০টার দিকে ফেনীর লালপোল এলাকায় নিয়ে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় তার চোখে মরিচের গুঁড়া লাগিয়ে দেওয়া হয়। স্থানীয় লোকজনের সহায়তায় তিনি বাসায় ফিরেছেন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, তেজেন্দ্র কুমার দেবনাথ ইউএনও কার্যালয়ে গোপনীয় সহকারী পদে কর্মরত আছেন। তাকে জিম্মি করে মুক্তিপণ আদায় করার খবর পেয়েছি। বর্তমানে তিনি অসুস্থ। সুস্থ হলে  এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, আমি এ ব্যাপারে অবগত নই। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।