ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রেনের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে দায়ী বাসচালক ও গেটম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
ট্রেনের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে দায়ী বাসচালক ও গেটম্যান ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের খুলশী থানাধীন ঝাউতলা রেলক্রসিংয়ে ডেমু ট্রেনের সঙ্গে বাস-সিএনজি অটোরিকশার সংঘর্ষের ঘটনায় বাসচালক শহিদুল আলম ও গেটম্যান আশরাফুল আলমগীর ভূঁইয়াকে দায়ী করেছে তদন্ত কমিটি। তাদের অভিযুক্ত করে প্রতিবেদন জমা দিয়েছে রেলওয়ের গঠিত তদন্ত কমিটি।

গত বৃহস্পতিবার (৯ ডিসেম্বরর) রেলওয়ে গঠিত তদন্ত কমিটি এ প্রতিবদন জমা দেয়। প্রতিবেদনে বাসচালক শহিদুল আলম সংঘর্ষের জন্য দায়ী আর গেটম্যান আশরাফুল দায়িত্বে অবহেলা করেছেন বলে উল্লেখ করা হয়।

 

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় গেটম্যানের অবহেলা ছিল। তিনি সড়কের এক পাশে ব্যারিয়ার ফেলেননি। গেটম্যান আশরাফুল আলমগীর ভূঁইয়ার বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হলো। ভবিষ্যতে রেল লেভেল ক্রসিং এলাকায় দুর্ঘটনা এড়ানোর জন্য উল্লেখিত সুপারিশগুলো কার্যকর করতে হবে।  

জানা গেছে, সংঘর্ষের ঘটনায় বাসচালক শহিদুল আলম ও গেটম্যান আশরাফুল কারাগারে আছেন। এ ছাড়াও গেটম্যানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, রেলওয়ের গঠিত তদন্ত কমিটি ৫ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে।

তদন্ত কমিটির এক সদস্য বাংলানিউজকে বলেন, আমরা তদন্ত কমিটি গঠন হওয়ার পর পরই কাজ শুরু করি। ভিডিও ফুটেজ, প্রত্যক্ষদর্শীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলি। দুর্ঘটনার জন্য বাসচালক শহিদুল আলম দ্রুত বেগে গাড়ি চালিয়ে আসেন। অন্য তিনটি গাড়িকে ধাক্কা দেন। বাসচালক যদি বেপরোয়া গতিতে গাড়ি না চালাতেন তাহলে দুর্ঘটনা ঘটত না।

গত ৪ ডিসেম্বর নগরের ঝাউতলা এলাকায় সকাল সাড়ে ১০টার দিকে রেলগেটে ডেমু ট্রেনের সঙ্গে বাস, সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় তিনজন নিহত হন, আহত হয়েছেন আরও ১০ জন।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।