ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সব বধ্যভূমি সংরক্ষণের দাবি উত্তর জেলা ছাত্রলীগের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
সব বধ্যভূমি সংরক্ষণের দাবি উত্তর জেলা ছাত্রলীগের  ...

চট্টগ্রাম: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চট্টগ্রামের খুলশীর বধ্যভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ নেতারা। এ সময় তারা বধ্যভূমি সংরক্ষণের দাবি জানান।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরের দিকে জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিম চৌধুরীর নেতৃত্বে জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতারা বধ্যভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন তপু বলেন, শহীদ বুদ্ধিজীবীদের যদি ১৯৭১ সালে হত্যা করা না হতো তাহলে বিশ্বের অন্যতম রাষ্ট্র হিসেবে গড়ে উঠতো বাংলাদেশ।

সেদিন যারা আমাদের মেধাবী ও সৃষ্টিশীল বুদ্ধিজীবীদের হত্যা করেছে তাদের পরিকল্পনা ছিল বাঙালি জাতিকে মাথা উঁচু করে দাঁড়াতে না দেওয়া। যাঁদের রক্তের প্রতিদানে স্বাধীন বাংলাদেশের সূর্যোদয় হয়েছে তাদের বধ্যভূমিগুলো সংরক্ষণ করে আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস জানান দেওয়ার সুযোগ করতে হবে।

সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেন, দেশ-বিদেশে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে। বিভিন্ন সময় অহেতুক প্রপাগাণ্ডা ছড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে প্রশ্নবিদ্ধ করতে মরিয়া স্বাধীনতাবিরোধী একটি শক্তি। আগামী প্রজন্মের কাছে শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ ও চেতনা উজ্জীবিত করতে বধ্যভূমিগুলো সংরক্ষণ করার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।