ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তাপস হত্যার বিচার চেয়ে চবিতে মানববন্ধন 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
তাপস হত্যার বিচার চেয়ে চবিতে মানববন্ধন 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী তাপস সরকার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে শহীদ তাপস স্মৃতি সংসদ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে তাপস সরকারের ৭ম মৃত্যুবার্ষিকীতে চবির বঙ্গবন্ধু চত্বরের সামনে এ মানববন্ধন করে সংগঠনটি।

 

তাপস স্মৃতি সংসদের আহ্বায়ক আল নাহিয়ান খান রাফি বলেন, তাপসের খুনিরা এখনও  বিশ্ববিদ্যালয়ে উপস্থিত আছেন। তাদের সনদ বাতিল করে দ্রুত বিচারের ব্যবস্থা করতে হবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে দাবি জানাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটিতে হত্যার দায়ে অভিযুক্তরা যেন কোনো পদ না পায়।  

চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, তাপস আমাদের ভাই। আবরার হত্যার বিচার হয়, বিশ্বজিৎ হত্যার বিচার হয় কিন্তু ৭ বছরেও হয়নি তাপস হত্যার বিচার। প্রশাসনের কাছে জোর দাবি জানাই দ্রুত বিচারের মাধ্যমে তাপসের মাকে সন্তান হারানোর বিচার দেখে যাওয়ার সুযোগ করে দেন।

২০১৪ সালের ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে শাহ আমানত হল ও শাহজালাল হলের ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষের গুলিতে নিহত হন তাপস সরকার। এ ঘটনায় ২৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন তাপস সরকারের সহপাঠী হাফিজুর রহমান। তবে ৭ বছরেও এ মামলার বিচার এখনও সম্পন্ন হয়নি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এমএ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।