ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের অভিভাবক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের অভিভাবক বক্তব্য দেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এবিএম মহিউদ্দিন চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে শাখা ছাত্রলীগ।  

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে চবির ব্যবসায় অনুষদ মিলনায়তনে এ সভার আয়োজন করে শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক উপগ্রুপ বিজয়।

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের সভাপতিত্বে এবং ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদুল আওয়াল ও ছাত্রলীগ নেতা সৈয়দ জাহেদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য অধ্যাপক ড. বেনু কুমার দে, কলা অনুষদের সাবেক ডিন ও হলুদ দলের আহবায়ক প্রফেসর ড. সেকান্দার চৌধুরী। ।

অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, মহিউদ্দিন চৌধুরী ছিলেন পুরো চট্টগ্রামের অভিভাবক। তার দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত ছিল। এমন নেতা ক্ষণজন্মা। তার মৃত্যুতে পুরো চট্টগ্রাম অভিভাবক শূন্য হয়ে গেছে।

তিনি বলেন, নীতি নৈতিকতা এবং আদর্শের সঙ্গে মহিউদ্দিন চৌধুরী কোনোদিন আপস করেননি। যেকোনো দুঃসময়ে চট্টলাবাসী তাঁকে কাছে পেয়েছে। চটগ্রামের উন্নয়ন নিয়ে তিনি সর্বদা সোচ্চার ছিলেন। চট্টগ্রামের মানুষের অধিকার আদায়ের জন্য মৃত্যুর আগপর্যন্ত আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। মহিউদ্দিন চৌধুরী তার কর্মের কারণে আজীবন বেঁচে থাকবেন চট্টলার মানুষের হৃদয়ে।

স্মরণসভা বক্তব্য দেন ইংরেজি বিভাগে অধ্যাপক সুকান্ত ভট্টাচার্য, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নেয়ামত উল্যাহ ভূঁইয়া, দেবাশীষ কুমার, প্রভাষক মোহাম্মদ আলী, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রন্টু দাস, ব্যাকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের সহকারী অধ্যাপক রিফাত রহমান, আইন বিভাগের প্রভাষক ফয়সাল জনি, অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হাসান নোমানী ও চবি সাংবাদিক সমিতির সভাপতি ইমরান হোসাইন প্রমুখ। এ ছাড়া সাবেক ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন বর্ষের ছাত্রলীগ কর্মীরাও স্মরণসভায় বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।