ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চাকরির নামে আটকে রেখে পতিতাবৃত্তি, আটক ৬ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
চাকরির নামে আটকে রেখে পতিতাবৃত্তি, আটক ৬  ...

চট্টগ্রাম: নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চাকরির প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে নারীদের এনে জোরপূর্বক অসামাজিক কাজ করানোর মূলহোতাসহ ৬ জনকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় অপ্রাপ্তবয়স্ক তিন কিশোরীসহ ৪ ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- মো.শহীদুল ইসলাম পরান (২৪), মো. মোশারফ হোসেন (২৫), রুমা (২২), শাহিন আলম (৩৪), মো. সুজন (২৮) ও ময়না বেগম (১৮)।

বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) ফ্লাইট লেফট্যানেন্ট নিয়াজ মোহাম্মদ চপল।

তিনি জানান, সংঘবদ্ধ প্রতারক চক্র দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে গরিব, অসহায় ও অপ্রাপ্তবয়স্ক কিশোরীদের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে আটকে রেখে অসামাজিক কাজে বাধ্য করে। সেখান থেকে পালিয়ে এসে একজন ভিকটিম মঙ্গলবার আমাদের কাছে অভিযোগ করেন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে ভিকটিমের তথ্যমতে নগরের ডবলমুরিং থানার দেওয়ান হাট এলাকা থেকে তিনজনকে আটক করা হয়। এদের মধ্যে সুমন নামে এক যুবক কিশোরীদের এনে চট্টগ্রামে জড়ো করত। তারপর তাদের বিভিন্ন অনৈতিক কাজে যুক্ত করতো। পরবর্তীতে আটকদের তথ্যমতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও তিনজনকে আটক করা হয়।

তিনি জানান, আটককৃতরা জিজ্ঞাসাবাদে উদ্ধারকৃত ভিকটিমদের গার্মেন্টসে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অসামাজিক কার্যকলাপ তথা পতিতাবৃত্তি এবং ধর্ষণের সত্যতা স্বীকার করে। আটককৃতরা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজসে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে অসহায়, গরিব, এতিম নারী ও শিশুদের গার্মেন্টসে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে নগরের বিভিন্ন ভাড়া বাসায় আটক রেখে পতিতাবৃত্তি ব্যবসা পরিচালনা করে আসছে।

বাংলাদেশ সময়: ১৮৬৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।