ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাসপাতালের সড়ক ও নালার স্থাপনা গুঁড়িয়ে দিল চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
হাসপাতালের সড়ক ও নালার স্থাপনা গুঁড়িয়ে দিল চসিক চসিকের অভিযান

চট্টগ্রাম: নগরের সদরঘাটে সিটি করপোরেশন পরিচালিত মেমন জেনারেল হাসপাতাল সংলগ্ন সড়ক ও নালার জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।  

বুধবার (১৫ ডিসেম্বর) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এরপর পাঁচলাইশ থানাধীন হামজারবাগ এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারিপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে মিনু বেকারির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই দিন পলিথিনমুক্ত পরিবেশবান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে অভিযান পরিচালিত হয়।

পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের নির্দেশনা দেওয়া হয়। পরবর্তীতে নগরে ডেঙ্গুসহ মশাবাহিত রোগ বৃদ্ধি পাওয়ায় এর বিস্তার রোধে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মশক নিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করা হয়।  

মঙ্গলবার পতেঙ্গা থানাধীন স্টিলমিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টান্নদ্রব্য ও বেকারিপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে মুন বেকারির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৫০ হাজার টাকা ও সাদিয়া’স কিচেনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ফুটপাতে ও রাস্তায় পথচারী চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ব্যবসা পরিচালনার দায়ে কাজী স্টোরকেও ১ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানে সিটি করপোরেশনের উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।  

বাংলাদেশ সময়: ১৮৬৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।