ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আনোয়ারা থানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আনোয়ারা থানা ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (অনুর্ধ্ব-১৯) প্রতিযোগিতায় আনোয়ারা মডেল থানা ও সীতাকুণ্ড মডেল থানার মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। চ্যাম্পিয়ন হয়েছে আনোয়ারা মডেল থানা ও রানার্স আপ হয় সীতাকুণ্ড মডেল থানা।

 

শনিবার (১৮ ডিসেম্বর) বেলা ১২টার দিকে  নগরের এম এ আজিজ স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।  

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকারের সঞ্চালনায় ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ইকবাল হোসেন, অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) মো. জাকির হোসেন খান, অতিরিক্ত ডিআইজি (অপারেশন অ্যান্ড ইন্টেলিজেন্স) মো. সাইফুল ইসলাম, চট্টগ্রাম সিজেকেএস কাবাডি কমিটির চেয়ারম্যান চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাধারণ সম্পাদক তানভীর আহমেদ চৌধুরী।

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও চট্টগ্রাম জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় এ কাবাডি খেলা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল হোসেন বলেন, চার হাজার বছর আগের ঐতিহ্য এই কাবাডি খেলা। এটি পাঞ্জাবে প্রথম শুরু হয়েছিল। এ খেলার জন্য প্রথম ফেডারেশন গঠন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই খেলা এখন গ্রাম ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। খেলার মাধ্যমে মানসিকতার পরিবর্তন হয়। প্রশান্তি অনুভব হয়। খেলা হচ্ছে মেধা বিকাশের অন্যতম প্লাটফর্ম। খারাপ কাজ থেকে দূরে রাখে। খেলার মাধ্যমে একজন অন্যজনের সঙ্গে সৌহার্দ্যপূ্র্ণ সম্পর্ক গড়ে উঠে। এটি একটি রুটিন কাজ। এটি ধরে রাখতে হবে।  

পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ঐকান্তিক প্রচেষ্টায় এ খেলা আয়োজন করা সম্ভব হয়েছে৷ খেলার মাধ্যমে মানুষের মানসিক প্রশান্তি অর্জিত হয়। মাদক ও খারাপ কাজ থেকে দূরে থাকতে হলে খেলাধুলার কোনও বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।