ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদক থেকে প্রজন্মকে দূরে রাখতে হবে: সিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
মাদক থেকে প্রজন্মকে দূরে রাখতে হবে: সিএমপি কমিশনার বক্তব্য দেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, আমরা মাদক থেকে নতুন প্রজন্মকে দূরে রাখতে চাই। এজন্য খেলাধুলার বিকল্প নেই।

ক্রিকেট অনেক এক্সক্লুসিভ, অনেক কিছুর প্রয়োজন হয়। কিন্তু শ্যুটিং মূলত মনস্তাত্ত্বিক খেলা।

‘আন্তর্জাতিক অঙ্গনে কমনওয়েলথ গেমসে শ্যুটিং ক্রীড়ায় সর্বপ্রথম স্বর্ণপদক অর্জন করে সারাবিশ্বে বাংলাদেশ পরিচিতি লাভ করেছে। একাগ্রচিত্তে ভালো প্রশিক্ষকের অধীনে নিয়মিত অনুশীলন চালিয়ে যেতে পারলে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য আশা করা যায়’।

শনিবার ( ১৮ ডিসেম্বর) দুপুরে দামপাড়া পুলিশ লাইন্সে চট্টগ্রাম মেট্রোপলিটন শ্যুটিং ক্লাবের আয়োজনে মুজিববর্ষ ও ৫০তম বিজয় দিবস উপলক্ষে শ্যুটিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন শ্যুটিং ক্লাব অনেক পুরাতন শ্যুটিং রেঞ্জ। বাংলাদেশে ব্যক্তিগত ও ক্লাব পর্যায়ে জনপ্রিয় ক্লাব কোথাও নেই। এরপর নারায়ণগঞ্জের একটি ক্লাব এখন মিটিং নির্ভর হয়ে গেছে। এখানে সত্যিকার অর্থে শ্যুটিং চর্চাটা হয়।  

মেট্রোপলিটন শ্যুটিং ক্লাবে অনেক সীমাবদ্ধতা আছে জানিয়ে ক্লাব সভাপতি সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, বাংলাদেশের প্রথম কমনওয়েলথ গেমসে প্রথম স্বর্ণবিজয়ী হয়েছে এই ক্লাবের সদস্য। নতুন শ্যুটার অন্তর্ভুক্ত করা হচ্ছে, তাদের নিয়মিত অনুশীলন করানো হবে। আমাদের ক্লাবে অস্ত্রের সমস্যা, সেটা সমাধানে আমরা নানান জায়গায় চেষ্টা করছি।  আশা রাখি, আমরা দল বেঁধে এনবিআর চেয়ারম্যানের কাছে ধরনা দিবো। কোনও কিছু একটা ক্লাবের জন্য করতে হবে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আবার দাওয়াত দেবো, তার আগে ক্লাবের অনেক পরিবর্তন হবে।  

অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) শাহাদত হুসেন রাসেলসহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।