ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাইলেই মিলতো জাতীয় পরিচয়পত্রসহ সব সনদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
চাইলেই মিলতো জাতীয় পরিচয়পত্রসহ সব সনদ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানাধীন মিয়াখান নগর থেকে ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরির মাধ্যমে প্রতারণার অভিযোগে মো. জুনায়েদুল ইসলাম (২৮) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব-৭।  

শুক্রবার (২৪ ডিসেম্বর) বাংলানিউজকে এ তথ্য দেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) ফ্লাইট লেফট্যানেন্ট নিয়াজ মোহাম্মদ চপল।

 

জুনায়েদুল ইসলাম পটিয়ার উত্তর কৈয়াগ্রাম এলাকার মো. ইউনুসের ছেলে।   

নিয়াজ মোহাম্মদ চপল জানান, মিয়াখান নগর মামুনুর রশিদ মার্কেটের তিন নম্বর দোকানে কম্পিউটারে অবৈধভাবে বিভিন্ন ব্যক্তির নামে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্মসনদ, ইউনিয়ন পরিষদের নাগরিক সনদ তৈরি করে প্রতারণাসহ জালিয়াতির উদ্দেশ্যে তথ্য সংরক্ষণ করার গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া সাতটার দিকে অভিযান চালিয়ে দোকান থেকে মো. জুনায়েদুল ইসলামকে আটক করা হয়।

  

তিনি আরও জানান, ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন ধরনের ভুয়া সনদপত্র তৈরির কথা স্বীকার করেছে জুনায়েদুল। দোকান তল্লাশি করে ভুয়া এনআইডি কার্ড, ভুয়া সনদপত্র তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়। সে দীর্ঘদিন যাবৎ সরকারি নিবন্ধনকৃত প্রতিষ্ঠানের অনুমতি ব্যতিরেকে স্টেশনারি দোকানের সাইনবোর্ড এর আড়ালে এসব কাজ করে আসছে। তাকে বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।