ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ...

চট্টগ্রাম: বিজ্ঞান ও প্রযুক্তির অভাবনীয় উন্নতির যুগে মানুষের ইতিহাসে চিন্তার জগত বিকশিত হয়েছে। তথ্যপ্রযুক্তির বিপ্লব অবিশ্বাস্য নতুন এক সম্ভবনার দ্বার উন্মোচন করেছে।

১০ হাজার বছরের পুরোনো কৃষি বিপ্লব ও তিনশ’ বছরের শিল্প বিপ্লবের তুলনায় গত ৫০ বছরের তথ্যপ্রযুক্তির বিপ্লব অজস্র সম্ভাবনায় পূর্ণ। মানুষের বহুমাত্রিক সৃজনশীলতা, সৃষ্টিশীলতা ও জ্ঞানের নতুন দিগন্ত উন্মোচনের মধ্য দিয়ে জয় করে চলেছে অকল্পনীয় সব মাইলফলক।

জ্ঞানভিত্তিক অর্থনীতি যে সম্পদ সৃষ্টি করেছে তা সীমিত হয়ে যাচ্ছে মেধাবী প্রযুক্তিবিদদের হাতে। এ গ্রহের মানুষ অভ্যস্ত চিন্তার জগত পাল্টে দিয়ে নতুন জগত গড়ে তুলছে। পুরোনো চিন্তার আবদ্ধ জগত থেকে বেরোতে না পারলে মুক্তির দিশা মিলবে না। শিক্ষার্থীদের দেশের বিকাশ ও স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রস্তুত হতে হবে।  

সোমবার (১৭ জানুয়ারি) চিটাগাং কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস্ অ্যাসোসিয়েশনের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ড. আবু নূর রাশেদ আহম্মেদ এসব কথা বলেন।

নগরের একটি মিলনায়তনে অ্যাসোসিয়েশনের সভাপতি একেএম আকতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন চৌধুরী (বাচ্চু)। বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের ১ম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম (বিলু) ও সাংস্কৃতিক, শ্রম ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শিহাব চৌধুরী বিপ্লব।  

সংবর্ধিত ১০১ কৃতি শিক্ষার্থীর পক্ষে বক্তব্য দেন রাকিব উদ্দিন, মো. মাহমুদুর রহমান রাগিব, অদৃজা সেন ও কাজী মুনতাহা ইমাম।

সভাপতি বলেন, পুঁথিগত শিক্ষার মধ্য দিয়ে মানুষের পরিপূর্ণ বিকাশ হয় না। রবি ঠাকুরের ভাষায়, মনুষ্যত্বের শিক্ষাটাই চরম শিক্ষা আর সমস্তই তার অধীন।

কৃতী শিক্ষার্থীদের হাতে স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. আবু নূর রাশেদ আহম্মেদ। এতে ‘গোল্ডেন জিপিএ’ প্রাপ্ত ৩১ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa