ঢাকা, সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে বিএনসিসির কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
চবিতে বিএনসিসির কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কার্যালয়ে কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বিএনসিসির কম্পিউটার ল্যাব ও প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধন করেন।

 

চবি বিএনসিসির সমন্বয় কর্মকর্তা মেজর অধ্যাপক ড. মো. শওকতুল মেহেরের সভাপতিত্বে এবং সেকেন্ড লেফটেন্যান্ট অধ্যাপক ড. বায়েজীদ মাহমুদ খানের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনসিসির সাবেক সমন্বয় কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল অধ্যাপক ড. এম শফিকুল আলম ও বিএনসিসি বিমান শাখার সাবেক শাখা প্রধান অধ্যাপক ড. এম আতিকুর রহমান।  

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে কম্পিউটারসহ প্রযুক্তি ক্ষেত্রে দক্ষতা অর্জন জরুরি।

উপাচার্য বিএনসিসি ক্যাডেটদের লেখাপড়ার পাশাপাশি কম্পিউটার ল্যাবের সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের দক্ষ করে গড়ে ওঠার আহ্বান জানান।

প্রাথমিক চিকিৎসালয় উদ্বোধনের মাধ্যমে চবির ক্যাডেট ও শিক্ষার্থীরা উপকৃত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

অনুষ্ঠানের শুরুতে বিএনসিসি ক্যাডেটরা উপাচার্যকে গার্ড অব অনার দেন। এ ছাড়া অনুষ্ঠানে বিএনসিসির পক্ষ থেকে উপাচার্য ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে।  চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহীদুল ইসলাম, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি বিএনসিসি সেনা শাখার প্রফেসর আন্ডার অফিসার (পিইউও) মো. শহীদুল হক, বিএনসিসির কর্মকর্তা, ক্যাডেট, শিক্ষক, অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

বিএনসিসি কর্মকর্তাদের বিদায় অনুষ্ঠানে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণের উদ্যোগ নিয়েছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa