ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউর ইংরেজি বিভাগে যোগ দিলেন ড. শাহ আহমেদ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
সিআইইউর ইংরেজি বিভাগে যোগ দিলেন ড. শাহ আহমেদ 

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের সহযোগী অধ্যাপক পদে যোগ দিয়েছেন ড. শাহ আহমেদ। সম্প্রতি সিআইইউর ইংরেজি বিভাগে তিনি যোগদান করলে তাকে শুভেচ্ছা জানান শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য, ডিন, শিক্ষক ও শিক্ষার্থীরা।

ড. আহমেদ ২০২১ সালে মালয়েশিয়ার বিখ্যাত আইআইইউএম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে এমএ এবং বিএ অনার্স ডিগ্রি অর্জন করেন। ২০০৫ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ড. আহমেদ শিক্ষকতা শুরু করেন। পরে তিনি ২০০৬ সালে সিলেট  মেট্রোপলিটান ইউনিভার্সিটিতে যোগদান করেন।  
২০১২  থেকে ২০২২ সাল (জানুয়ারি ১৫) পর্যন্ত তিনি চট্টগ্রামের ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। এ সময় তিনি বিভাগের  চেয়ারম্যান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেন।

ড. আহমেদের গবেষণার ক্ষেত্র হলো এডাপ্টেশন স্টাডিস, বিশেষ করে দক্ষিন এশিয় সাহিত্যের সিনেমা রূপের শিল্পিক বিচার। রবীন্দ্র সাহিত্যের সিনেমা রূপের নান্দনিক বিচার বিশ্লেষণ ছিলো ড. আহমেদের গবেষণার বিষয়বস্তু।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa