ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্ত্রাসী মশিউরের আস্তানায় র‌্যাবের হানা, অস্ত্রসহ আটক ৫  

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
সন্ত্রাসী মশিউরের আস্তানায়  র‌্যাবের হানা, অস্ত্রসহ আটক ৫   ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সন্ত্রাসী মশিউরের আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ ৫ জনকে আটক করা হয়েছে।  

রোববার ( ৬ ফেব্রুয়ারি) সকালে পতেঙ্গায় র‌্যাব-৭ এর ব্যাটালিয়ন সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

আটককৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার চত্তনখোলা এলাকার মৃত শামসুল হকের ছেলে রফিকুল ইসলাম মালু (৪১), লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার উপরামারা এলাকার মৃত কফিল উদ্দিনের ছেলে মো.সিরাজুল ইসলাম (৩৪), চাঁদপুর জেলার শাহরাস্তী থানার আহাম্মদ নগর এলাকার আব্দুল মান্নানের ছেলে মো.হাসান (৩৫), বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের কুতুবখালী আব্দুল লতিফপাড়ার আহামদুর রহমান ফারুকীর ছেলে মিজানুর রহমান কদর ও সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকার  মৃত মজিদ শেখের ছেলে জামাল শেখ (৪৭)। তারা জঙ্গল সলিমপুর এলাকায় বসবাস করে আসছে।

 

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, জঙ্গল সলিমপুর এলাকায় শিবলুর সেমিপাকা টিনশেড ঘরে সন্ত্রাসীদের অবস্থান করার খবর পেয়ে শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সোয়া নয়টার দিকে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ৫ জনকে আটক করা হয়। তাদের নিয়ে অস্ত্র উদ্ধারের গেলে মশিউরের ছেলে সন্ত্রাসী শিবলুর নেতৃত্বে একদল অস্ত্রধারী র‌্যাবকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ এবং লাঠিসোটা ও অস্ত্রশস্ত্র নিয়ে আক্রমণ করে। এসময় তারা আটককৃতদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।  

তিনি বলেন, সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে র‌্যাবও ১২৯ রাউন্ড পাল্টা গুলি ছোঁড়ে। এ সময় কয়েকজন র‌্যাব সদস্য আঘাতপ্রাপ্ত হয়। একপর্যায়ে তারা দুর্গম পাহাড়ের দিকে পালিয়ে যায়। র‌্যাব সদস্যরা এলাকাটি ঘিরে রেখে পরবর্তীতে প্রায় সোয়া তিন ঘণ্টা ধরে তল্লাশি চালায়।  

র‌্যাব সূত্র জানায়, আটককৃতরা দীর্ঘদিন যাবৎ জঙ্গল ছলিমপুর এলাকায় প্রভাব বিস্তার, চাঁদাবাজি, সরকারি জমি প্লট আকারে লোকজনের কাছে বিক্রি করে টাকা আদায় করে আসছে। এলাকায় বস্তিতে মশিউর নিজের মিটারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ দিয়ে টাকা আদায় করতো। এছাড়াও এলাকায় নিজেদের অপরাধকর্ম চালিয়ে যাওয়ার স্বার্থে মশিউর ও তার ছেলে শিবলু সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে।

অভিযানে বিভিন্ন স্থান ও সন্ত্রাসীদের কাছ থেকে ১০টি দেশিয় আগ্নেয়াস্ত্র, একটি বিদেশি আগ্নেয়াস্ত্র, একটি ধারালো ছোরা এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়াও তাদের আস্তানা থেকে মিলিটারি গেজেট, পোশাক ও বাইনোকুলার এবং অবৈধ ধাতব মুদ্রা উদ্ধার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।