ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্যাসিফিক জিন্সের চেয়ারম্যান নাছির উদ্দিন আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
প্যাসিফিক জিন্সের চেয়ারম্যান নাছির উদ্দিন আর নেই ফাইল ছবি

চট্টগ্রাম: প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)।  

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায় ব্যাংককের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

 মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। বুধবার (২ মার্চ) সকালে থাইল্যান্ড থেকে বিমানযোগে মরদেহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আনার কথা রয়েছে।
 

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম ইপিজেডের সেন্ট্রাল মসজিদ প্রাঙ্গণে ১ম জানাজা, বাদ জোহর জমিয়তুল ফালাহ জামে মসজিদে ২য় জানাজা এবং বাদ আসর সলিমপুরের নিজবাড়িতে ৩য় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

চিটাগাং চেম্বার
বিশিষ্ট শিল্পপতি, দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীরের বাবা মো. নাছির উদ্দিনের মৃত্যুতে চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও সিনিয়র সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন গভীর শোক জানিয়েছেন।  

শোক বার্তায় তাঁরা বলেন, মো. নাছির উদ্দিন দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পপতি এবং সিআইপি। তৈরিপোশাক রফতানি, কর্মসংস্থান সৃষ্টি ও শিল্প উন্নয়নের ক্ষেত্রে তিনি অন্যতম পথিকৃৎ। তাঁর প্রতিষ্ঠান দেশের সেরা রফতানিকারক হিসেবে বহুবছর যাবৎ রাষ্ট্রীয় স্বীকৃতিপ্রাপ্ত। তিনি বিভিন্ন সমাজসেবী প্রতিষ্ঠানের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।  

তাঁরা মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।  

প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সীকম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই’র সাবেক পরিচালক আমিরুল হক। এক বিবৃতিতে তিনি বলেন, তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা অপূরণীয়।  

তিনি শোকাহত পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।   

চিটাগাং উইম্যান চেম্বার 
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক লুৎমিলা ফরিদের শ্বশুর মো. নাছির উদ্দিনের মৃত্যুতে চিটাগাং উইম্যান চেম্বার পরিচালক, সদস্য ও চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তার পক্ষে প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী গভীর শোক জানিয়েছেন।
মনোয়ারা হাকিম আলী বলেন, মো. নাছির উদ্দিন দেশের একজন শীর্ষস্থানীয় শিল্পপতি হিসেবে তৈরি পোশাক রফতানি, কর্ম স্থান সৃষ্টি, শিল্পোউন্নয়নের ক্ষেত্রে তিনি অমাসান্য অবদান রেখে গেছেন। তার কর্মের মাধ্যমেই তিনি আজীবন এদেশের মানুষের মাঝে বেঁচে থাকবেন।  

সম্মিলিত পরিষদ
প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিনের মৃত্যুতে পোশাক শিল্পের অন্যতম নেতৃত্বদানকারী সংগঠন সম্মিলিত পরিষদ চট্টগ্রামের সভাপতি এরশাদ উল্লাহ ও সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন চৌধুরী গভীর শোক জানিয়েছেন।  

নেতৃবৃন্দ বলেন, মরহুম মো. নাছির উদ্দিন বাংলাদেশের রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্পের অন্যতম পুরোধা এবং সম্মিলিত পরিষদ, চট্টগ্রামের সভাপতি হিসেবে চট্টগ্রামে পোশাক শিল্পের বিকাশে অসামান্য অবদান রেখেছেন। তাঁর গতিশীল ও প্রজ্ঞাবান নেতৃত্ব বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের দুর্যোগকালীন পরিস্থিতি উত্তরণ ও বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তাঁর মৃত্যুতে দেশ একজন জনহিতৈষী ও কর্মসংস্থানে অসামান্য অবদানকারী ব্যক্তিত্বকে হারালো; যা সমাজের জন্য অপূরণীয় ক্ষতি।

চট্টগ্রাম প্রেস ক্লাব
চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য, প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিনের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ।  

এক বিবৃতিতে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ বলেন, নাছির উদ্দিনের মতো একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীর মৃত্যুতে বাংলাদেশের পোশাক রফতানি খাতের অপূরণীয় ক্ষতি হয়েছে।  

প্রেস ক্লাব নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।