ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বিউটিবোনে লাল পিঁপড়া’ বইয়ের মোড়ক উন্মোচনে সিএমপি কমিশনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
‘বিউটিবোনে লাল পিঁপড়া’ বইয়ের মোড়ক উন্মোচনে সিএমপি কমিশনার

চট্টগ্রাম: মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগের উপ কমিশনার (ডিসি) জয়নুল আবেদীন প্রথম প্রকাশনা ‘বিউটিবোনে লাল পিঁপড়া’ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।  

মঙ্গলবার (১ মার্চ) বিকেলে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে অমর একুশে গ্রন্থমেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

 

এসময় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, যতই আমরা তথ্য প্রযুক্তির কথা বলি না কেন। এই আধুনিক যুগেও ছাপা বইয়ের আবেদন একটুও কমেনি বরং আরও অনেক বেশি বেড়েছে।

সিএমপি সব সময় বই পড়ার চর্চাকে উদ্বুদ্ধ করে। পুলিশের অনেক কাজের মধ্যে একটি কাজ সমাজকে পুনঃগঠন করা। এই পুনঃগঠনের একটি অংশ হচ্ছে মানুষের মনোজগৎকে আলোকিত করা। এই ক্ষেত্রে বইয়ের বিকল্প আর কিছু হতে পারে না। তাই আমরা সকল থানায় একটি করে ছোট লাইব্রেরি প্রতিষ্ঠা করেছি। এতে শুধু পুলিশরা নয়, সাময়িকভাবে বন্ধ থাকা হাজতিরাও বই পড়ার সুযোগ পাচ্ছে।  

তিনি বলেন, আমার অনুজ সহকর্মীর বই প্রকাশিত হয়েছে। এটি আমার জন্য আনন্দের ও গর্বের। পুলিশে অনেক আগে থেকেই অনেক লেখকের পদচারণা ছিল, তার ধারবাহিকতায় আরও কয়েকজন লেখকের সংখ্যা বাড়লো। তাদের এ লেখনি দিয়ে তারা শুধু সমাজকে সমৃদ্ধ করবে তা নয়, আমাদের পুলিশকেও সমৃদ্ধ করবে।  

এসময় লেখক জয়নুল টিটো বলেন, ছোট বেলা থেকেই লেখালেখির চর্চা ছিল।  বিভিন্ন পত্রিকায় গল্প, কবিতা, রম্যরচনা লিখতাম। কখনও বই আকারে প্রকাশ করার সাহস হয়নি। এবার সাহস করলাম। আশা করি পাঠকদের বইটি ভালো লাগবে।  

অক্ষরবৃত্ত প্রকাশনী থেকে প্রকাশিত ‘বিউটিবোনে লাল পিঁপড়া’ বইটি চট্টগ্রামের বই মেলায় ১৭ ও ১৮ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি।

লেখক জয়নুল টিটো। বীর মুক্তিযোদ্ধার সন্তান। নব্বইয়ের দশকের মাঝমাঝি থেকে লেখালেখি শুরু তার।  লিখেছেন দৈনিক আজাদীর ‘আজমিশালী’তে। এছাড়াও দেশের প্রথম সারির প্রত্রিকায় কবিতা, গল্প, রম্য ও ফিচার লিখতেন তিনি। করেছেন মুক্ত সাংবাদিকতা। সংগঠক হিসেবে পরিচিতি রয়েছে তার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ‘প্রথমআলো বন্ধুসভা’ প্রতিষ্ঠাকালীন সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। পেশায় সরকারি চাকুরে বিসিএস কর্মকর্তা। জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরায়।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।