ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মরদেহের সঙ্গে বিকৃত যৌনাচার: গ্রেফতার সেলিম রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ১, ২০২২
মরদেহের সঙ্গে বিকৃত যৌনাচার: গ্রেফতার সেলিম রিমান্ডে

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের মর্গে মরদেহের সঙ্গে বিকৃত যৌনাচারের অভিযোগে গ্রেফতার মো. সেলিমকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (১ মার্চ) চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

 

মো. সেলিম অস্থায়ী ভিত্তিতে চমেক হাসপাতালের মর্গে কাজ করতেন। এর আগে সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে বলেন সিআইডি চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ।

 

সিআইডি সূত্রে জানা যায়, ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে ১২ বছরের এক কিশোরীর মরদেহ আসে চমেক হাসপাতালের মর্গে। একইভাবে এপ্রিল মাসেও আরেক নারীর মরদেহ আসে মর্গে। ময়নাতদন্তকালে চিকিৎসক উক্ত মরদেহ দুইটি ময়নাতদন্তপূর্বক মৃত্যুর আগে ধর্ষণ করা হয়েছে কি না সে সম্পর্কে মতামতের জন্য মরদেহ থেকে এইচভিএসে (হাই ভ্যাজাইনাল সোয়াব) সংগ্রহ করে সিআইডিতে পাঠায়। সিআইডির ডিএনএ ল্যাবের বিশেষজ্ঞরা ওই সোয়াব থেকে পুরুষ শুক্রাণুর উপস্থিতি পান। প্রতিটি আলামতের ডিএনএ প্রোফাইল তৈরি করে তারা। এরপর বিশেষজ্ঞরা মতামত দেন দুই মরদেহের ময়নাতদন্তে সংগৃহীত এইচভিএসে মিলেছে একই পুরুষের শুক্রাণু। পরে বিষয়টি নিয়ে তদন্তে নামে সিআইডি। সেলিম মরদেহের ঘরে দেখাশোনার দায়িত্ব পালন করতেন। হাসপাতালে চিকিৎসাধীন বা জরুরি বিভাগে মৃত্যু হলে জরুরি বিভাগের মরদেহের ঘরে মরদেহ রাখা হয়। সেখানে মরদেহগুলোর সঙ্গে বিকৃত যৌনাচার করতেন সেলিম। এর আগে ২০১৭ সালে সেলিমের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় নারী ও নির্যাতনের মামলা দায়ের হয়েছিল। তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন সিআইডি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান বাংলানিউজকে বলেন,  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে মরদেহের সঙ্গে বিকৃত যৌনাচারের অভিযোগে গ্রেফতার মো. সেলিমকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।