ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিত্যপণ্যের দামে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
নিত্যপণ্যের দামে আগুন ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বাজারে নিত্যপণ্যের দামে যখন আগুন লেগেছে, তখন এক সবজি বিক্রেতার টাঙ্গিয়ে রাখা বিজ্ঞপ্তিতে চোখ আটকে যায়। নগরের গরীবুল্লাহ শাহ হাউজিং সোসাইটি কাঁচাবাজারে গিয়ে দেখা যায় এই বিজ্ঞপ্তি।

সবজি বিক্রেতা মোহাম্মদ ইব্রাহিম এর বাড়ি কুমিল্লায় হলেও বসবাস ওই এলাকায়। তিনি লিখে রেখেছেন-‘যাদের সবজি কেনার সামর্থ্য নেই, তারা আমার দোকান থেকে বিনামূল্যে কিছু সবজি নিতে পারেন’।

এক ক্ষুদ্র দোকানির এমন মহানুভবতার প্রশংসা করেছেন সবাই।

এদিকে ভোজ্যতেল নিয়ে তেলেসমাতির মধ্যে নতুন করে বেড়েছে আটা-ময়দার দাম। বিক্রেতারা বলছেন, গত এক সপ্তাহে আটা ও ময়দার দাম কেজিতে ২ থেকে ৩ টাকা বেড়েছে। এছাড়া খোলা সয়াবিন ও পাম তেল সব দোকানে পাওয়া যাচ্ছে না।  

অপরদিকে বাণিজ্যিক খামারে চাষ করা বিভিন্ন মাছের দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ৪০ টাকা। নদী ও খাল বিলের মাছের দাম অন্য সময়ের চেয়ে কেজিতে ৫০ থেকে ৮০ টাকা বেশি চাইছেন বিক্রেতারা। মাছের কেজি (আকারভেদে) ১৬০ থেকে ১৮০ টাকায় বিক্রি হয়। বিক্রেতারা জানান, কিছুদিন আগেও এই মাছের কেজি ছিল ১২০ থেকে ১৩০ টাকা। ২০০ থেকে ২৪০ টাকা কেজিতে বিক্রি হওয়া মাঝারি আকারের রুই, কাতল, মৃগেল ও কালবাউশের দাম এখন ২৭০ থেকে ৩০০ টাকা।

বাজারে গরুর মাংস ৫৮০ থেকে ৬৫০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে। গত মাসেও এই দর ৫০০ থেকে ৫৫০ টাকা ছিল। ব্রয়লার মুরগির দামও কমেনি। প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬৫ টাকা।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।