ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আতর ও টুপির দোকানে বাড়ছে ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
আতর ও টুপির দোকানে বাড়ছে ভিড় ...

চট্টগ্রাম: পবিত্র মাহে রমজান উপলক্ষে নগরের আন্দরকিল্লা শাহি জামে মসজিদ ও জমিয়তুল ফালাহ মসজিদের সামনে আতর, টুপি ও তসবি দোকানে ধর্মপ্রাণ মুসলমানদের ভিড় বেড়েছে। সারা বছর ব্যবহার করলেও রমজানে নতুন টুপি আর আতর ব্যবহার করতে পছন্দ করেন মুসাল্লিরা।

 

গেল বছর রোজায় টুপি ও আতরের ব্যবসা না হলেও এই বছর রোজায় টুপি ও আতরের ব্যবসা মোটামুটি হচ্ছে বলে জানান ব্যবসায়ীরা। রোববার ( ৩ এপ্রিল) দুপুরে আন্দরকিল্লা মার্কেটে ও মসজিদের সামনে অস্থায়ী দোকানগুলোতে জমজমাট ছিল টুপি ও আতর বিকিকিনি।

 

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, টুপির তুলনায় আতরের বিক্রি অনেক কম। গত দুই রোজায় করোনার কারণে টুপি-আতরের ব্যবসা হয়নি। এই রোজায় আতর, টুপির দোকানে ভিড় করছেন ক্রেতারা। যার যার চাহিদা ও পছন্দের সুগন্ধি কিনছেন তারা। আতর পাওয়া যাচ্ছে ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে। দেশি আতরের মধ্যে হাসনাহেনা, রজনীগন্ধা, গোলাপ, বেলি, নাইট ফ্লাওয়ারের চাহিদা কিছুটা বেশি। দেশের বাজারের বেশিরভাগ আতরই আসে মধ্যপ্রাচ্য থেকে।  

আন্দরকিল্লা শাহী জামে মসজিদ মার্কেটের আল ফারুক ক্যাপ অ্যান্ড আতর হাউজের মালিক আহাম্মেদ ফরহাদ বাংলানিউজকে বলেন, গত দুই বছর করোনার কারণে  টুপি ও আতরের ব্যবসা হয়নি। রোজার শুরুতে মানুষজন মার্কেটে টুপি ও আতরের কিনতে আসছে। নিজের পছন্দ মতো নিচ্ছে। ব্যবসা মোটামুটি হচ্ছে।  

এই মার্কেটের আল আরব আতর অ্যান্ড ক্যাপ হাউজের মালিক মো.গিয়াস উদ্দীন বাংলানিউজকে বলেন, এখানে বারো মাসই বেচাবিক্রি হয়। তবে রমজান মাসে আতর, টুপি ও তসবিহ বিক্রি বেড়ে যায়। আবার ঈদের আগে বিক্রি বেশি হয়।  

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।