ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনে মা ও শিশু হাসপাতালের চিকিৎসকরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
আন্দোলনে মা ও শিশু হাসপাতালের চিকিৎসকরা ...

চট্টগ্রাম: নিয়মবহির্ভূতভাবে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বিভিন্ন সুযোগ সুবিধা রহিতকরণ এবং বেতন কর্তনের প্রতিবাদে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালে আন্দোলনে নেমেছেন চিকিৎসক-নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা।

সোমবার (৪ এপ্রিল) সকাল সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত হাসপাতালে কর্মবিরতি পালন করেন তারা।

এসময় ২৪ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে চিকিৎসাসেবা বন্ধের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, অনিয়মতান্ত্রিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের বেতন-ভাতা কর্তন করছে।

সেই সঙ্গে আমাদের বিভিন্ন সুযোগ সুবিধাও কমিয়ে আনা হয়েছে। প্রতি সপ্তাহে ১৬ ঘণ্টা অতিরিক্ত কাজ করতে হয়। মাতৃত্বকালীন ছুটি ৪ মাস। সংক্রামক রোগের ছুটি মাত্র ১৪ দিন। চিকিৎসাসেবা দেওয়ার পরও কর্তৃপক্ষের এসব সিদ্ধান্তে আমরা মর্মাহত। আমাদের দাবি, সব ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং অবৈধভাবে বেতন কর্তন বন্ধ করতে হবে। তা না হলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

মা ও শিশু জেনারেল হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ বাংলানিউজকে বলেন, নিয়ম অনুযায়ী তিনদিন কর্মস্থলে অনুপস্থিত থাকলে এক দিনের বেতন কর্তন করার বিধান রয়েছে। কিন্তু সাতদিন অনুপস্থিত থাকার কারণে একদিনের বেতন কর্তন করা হচ্ছে। এ নিয়ে আন্দোলনে নামেন অনেকে। কর্তৃপক্ষ হাসাপাতালে শৃঙ্খলা ফেরাতে এ ব্যবস্থা নিয়েছে। তবে যেহেতু তারা আন্দোলন করছে, তাদের সঙ্গে আমরা কথা বলবো। তাদের দাবি-দাওয়াগুলো শুনবো। বর্তমানে তারা আন্দোলন প্রত্যাহার করে কর্মস্থলে যোগ দিয়েছেন।

মা ও শিশু জেনারেল হাসপাতালে ৬৫০ শয্যা রয়েছে। হাসপাতাল ও কলেজে কর্মরত আছেন চার শতাধিক চিকিৎসক।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।