ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৩০ টাকায় চাল, ৬০ টাকায় চিনি বিক্রি করছে চট্টগ্রাম চেম্বার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
৩০ টাকায় চাল, ৬০ টাকায় চিনি বিক্রি করছে চট্টগ্রাম চেম্বার ভর্তুকীমূল্যে চাল, চিনি বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদের চেম্বার হাউসের সামনে প্রতিকেজি আতপ ও সিদ্ধ চাল ৩০ টাকা এবং চিনি ৬০ টাকা দরে বিক্রি করছে চট্টগ্রাম চেম্বার। ভর্তুকিমূল্যে এ ভোগ্যপণ্য বিক্রির কার্যক্রম ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে।

সোমবার (৪ এপ্রিল) সকালে আগ্রাবাদের চেম্বার হাউসের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. ওমর ফারুক, হাসনাত মো. আবু ওবাইদা, শাহজাদা মো. ফৌজুল আলেফ খান, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, সাজির আহমেদ, মো. ইফতেখার ফয়সাল, এসএম তাহসিন জোনায়েদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম) উপস্থিত ছিলেন।

 

মাহবুবুল আলম বলেন, শতবর্ষী বাণিজ্য সংগঠন এই চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। কোভিড-১৯ অতিমারির সময় চেম্বারের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে হাইফ্লো ন্যাজাল ক্যানোলা, বাইপ্যাপ মেশিন, অক্সিজেন সিলিন্ডার ইত্যাদি দেওয়া হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল, পুলিশ লাইন্সসহ নগরের কয়েকটি পয়েন্টে  সাধারণ মানুষের করোনা শনাক্তের লক্ষ্যে বিনামূল্যে স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করা হয় এবং সম্মুখযোদ্ধা চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্টদের পরিবহনে যানবাহন সরবরাহ করা হয়েছে। করোনা মহামারিতে পৃথিবীর প্রতিটি দেশে দ্রব্যমূল্য বেড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ১ কোটি মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য কেনার কার্ড প্রদান কার্যক্রম বাস্তবায়ন করছেন যাতে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হবেন। সরকারের এ কার্যক্রমের জন্য আমরা সাধুবাদ জানাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মিলার থেকে পাইকারি, খুচরা এবং ভোক্তা পর্যায় পর্যন্ত সাপ্লাই চেন ঠিক রাখা জরুরি।  

চিটাগাং চেম্বার সভাপতি প্রতিটি দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শনের আহ্বান জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মনিটরিং কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার ঘোষণা দেন।  

দেশের ব্যবসায়ী, উচ্চবিত্ত, করপোরেট হাউসসহ সবার প্রতি এ ধরনের কার্যক্রম গ্রহণের আহবান জানান মাহবুবুল আলম।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।