ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

'তোকে নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?'

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
'তোকে নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?' অভিযুক্ত রাজু মুন্সি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একজন শিক্ষককে মারধর ও তার ডিপার্টমেন্ট ভাঙচুরের হুমকি দিয়েছেন শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপ-গ্রুপ সিক্সটি নাইনের অনুসারী রাজু মুন্সি।  

সোমবার (৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন নাট্যকলা বিভাগের প্রভাষক মো. তানবীর হাসান।

 

জানা গেছে, মুঠোফোনে ও সরাসরি হুমকি দেওয়া হয় ওই শিক্ষককে। মুঠোফোনে হুমকির একটি অডিও রেকর্ড পাওয়া গেছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে হুমকি দেওয়ার বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষক মো. তানবীর হাসান।

নাট্যকলা বিভাগের প্রভাষক মো. তানবীর হাসান বাংলানিউজকে বলেন, আমি কিছুদিন আগে বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে ওই বিভাগের পরীক্ষায় ডিউটি করতে গিয়ে এনজয় বড়ুয়া নামে এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিষ্কার করি। এ সময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করে বাংলা বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দিই। কিন্তু এরপর ওই ছেলে আমাকে ফোন দিয়ে তার আর্থিক দুরবস্থার কথা জানালে আমি নিজেই গিয়ে বাংলা বিভাগের শিক্ষকদের কাছে তার অবস্থার কথা তুলে ধরি। কিন্তু আজকে ছাত্রলীগ নেতা রাজু মুন্সি আমাকে কল দিয়ে ওই ছেলের বরাত দিয়ে হুমকি দেয়। রাজু মুন্সি বলছে সেই নাকি আমাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বানিয়েছে। এ ছাড়াও সে বলেছে, ‘আমি কি তোকে আমাদের ছেলেদের নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?’

ভুক্তভোগী শিক্ষক বলেন, ফোনকলে সে আমাকে মারার সুপারি পেয়েছে বলে হুমকি দিয়েছে। আমি ক্যাম্পাসে আসলে সে নাকি আমাকে মারবে। আমার ডিপার্টমেন্টও সে ভাঙচুর করবে বলে হুমকি দিয়েছে। এসময় আমি তার সঙ্গে সরাসরি দেখা করতে চাইলে আমাকে সে প্রশাসনিক ভবনের সামনে আসতে বলে। আমি ওখানে গেলে রাজু মুন্সি, এনজয় বড়ুয়াসহ আরও একজন এসে আমাকে হুমকি দিতে থাকে। পরে আমি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে জানতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সির সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছাত্রলীগ নেতা রাজু মুন্সির নামে হুমকির একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নিয়মানুযায়ী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।