ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতার মাইলফলক মুজিবনগর সরকার: হেলাল আকবর চৌধুরী বাবর 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
স্বাধীনতার মাইলফলক মুজিবনগর সরকার: হেলাল আকবর চৌধুরী বাবর  ইফতার বিতরণ করেন হেলাল আকবর চৌধুরী বাবর।

চট্টগ্রাম: প্রতিদিনের মতো ১৫তম রমজান ও ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ২ হাজার মানুষের মধ্যে ইফতার বিতরণ করেছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন।

সাবেক যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের সার্বিক ব্যবস্থাপনায় নগরের সদরঘাট, আইস ফ্যাক্টরি রোড ও ডিসি হিল এলাকায় পথচারী, অসহায় ও ছিন্নমূলদের ইফতার বিতরণ করা হয়।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, একজন জননেতা মানে সাধারণ মানুষকে ভালোবাসা, তাদের সুখ দুঃখে পাশে থাকা, সময় অসময়ে জনতার জন্য সামর্থ্যর সবটুকু দিয়ে চেষ্টা করা। মহিউদ্দিন চৌধুরী ছিলেন তেমনই পরিপূর্ণ একজন জননেতা।

যিনি সাধারণ মানুষের দুঃখ লাঘবে চেষ্টা করে যেতেন। তার সুন্দর বহিঃপ্রকাশ ঘটতো রমজান আসলে। পবিত্র রমজানে তিনি সাধারণ মানুষের দুঃখ লাঘবে হাজার হাজার জনতা নিয়ে ইফতার করতেন। তার সেই প্রয়াসকে ধরে রাখতে মহিউদ্দিন চৌধুরীর একজন কর্মী হিসেবে প্রতিদিন দুই হাজার মানুষের ইফতার বিতরণের ব্যবস্থা করে থাকি।

পাশাপাশি তিনি আজকের ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘোষিত ও নির্দেশিত পথে বিজয় অর্জনের লক্ষ্যে বাংলাদেশ স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের চির ভাস্বর এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালে কুষ্টিয়া জেলার তদানীন্তন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথ আম্রকাননে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রথম শপথ গ্রহণ করেন। তাই এদিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুজিবনগর দিবসে নেতৃত্বদানকারী নেতৃবৃন্দকে বিনম্র চিত্তে শ্রদ্ধা জানাচ্ছি।  

উপস্থিত ছিলেন সমাজসেবক লায়ন কামরুল হাসান বাচ্চু, মোহাম্মদ মামুন, হুমায়ুন কবির রানা, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ নেতা এম কুতুবউদ্দিন চৌধুরী, মো. তসলিম, চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, মো. জাহেদ, যুবলীগ নেতা হোসাইন আহমেদ রুবেল, রুবেল সিকদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।