ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মুস্তফা কামরুল আখতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, মে ১৬, ২০২২
চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মুস্তফা কামরুল আখতার  অধ্যাপক মুস্তফা কামরুল আখতার

চট্টগ্রাম: সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুস্তফা কামরুল আখতারকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।  

সোমবার (১৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের স্বাক্ষর করা প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেওয়া হয়।

১৯৯২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পাস করা মুস্তফা কামরুল আখতার বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

১৯৯৩ সালের নভেম্বরে স্যার আশুতোষ সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। এরপর ১৯৯৪ সালের আগস্ট মাসে চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজে যোগ দেন। ২০০৮ সালে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে সরকারি সিটি কলেজে যোগ দেন।  

২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান মুস্তফা কামরুল আখতার। সেই থেকে তিনি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন।  

চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক মুস্তফা কামরুল আখতার বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডকে মডেল শিক্ষাবোর্ড হিসেবে গড়ে তুলতে কাজ করবো। ওয়ানস্টপ সার্ভিস দেওয়ার মাধ্যমে শিক্ষাবোর্ডকে শিক্ষার্থীবান্ধব করার উদ্যোগ নেওয়া হবে। সবার সহযোগিতা চাই।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ১৬, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa