ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ সাগরে ডুবলো জাহাজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মে ১৮, ২০২২
৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ সাগরে ডুবলো জাহাজ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকার গমসহ বঙ্গোপসাগরে ডুবে গেছে লাইটার জাহাজ ‘এমভি তামিম’।  

বুধবার (১৮ মে) বিকেল ৩টার দিকে জাহাজটি রামগতি পাইলট বিচের নিচে তিল্লার চর এলাকায় ডুবে যায়।

আগের দিন মঙ্গলবার সকালে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ ‘এমভি প্রোফেল গ্রেস’ থেকে প্রায় ১ হাজার ৬০০ টন গম বোঝাই করে ঢাকার নাবিল অটো ফ্লাওয়ার মিলের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল জাহাজটি। দুর্ঘটনার পর জাহাজটির ১২ জন নাবিককে অপর একটি জাহাজ উদ্ধার করেছে।

এমভি তামিম জাহাজটি ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) সিরিয়ালে পরিচালনা করছিল সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকস। সমতার কর্মকর্তা জামাল হোসেন বাংলানিউজকে জানান, চলার পথে পানির নিচে অদৃশ্য বস্তুর সঙ্গে লেগে জাহাজের সামনের হেজ ফেটে যায়। এ সময় হেজে পানি ঢুকে যায়। পরে মাঝের ও সামনের হেজেও পানি ঢুকে জাহাজটি ডুবে যায়। শুধু জাহাজের ব্রিজ দেখা যাচ্ছে। নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।  

তিনি জানান, বড় জাহাজ ‘এমভি প্রোফেল গ্রেস’ ৫৯ হাজার টন গম নিয়ে এসেছিল। বহির্নোঙরে ছোট ছোট জাহাজে সেই গম খালাস করে কারখানায় নেওয়া হচ্ছে।

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মোহাম্মদ সেলিম বাংলানিউজকে বলেন, গম বোঝাই লাইটার জাহাজটির তলা ফেটে যাওয়ার পর একটি খালের মধ্যে বিচিং করা হয়েছে। নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে। এ রুটে জাহাজ চলাচলে কোনো সমস্যা হচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মে ১৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa