ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

গরুর পরিচর্যায় ব্যস্ত ব্যাপারীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুলাই ২, ২০২২
গরুর পরিচর্যায় ব্যস্ত ব্যাপারীরা ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ঈদুল আজহার দিন যতই ঘনিয়ে আসছে ততই কোরবানির হাটে বাড়ছে গরুর সংখ্যা। প্রতিদিনই দেশের বিভিন্ন স্থান থেকে আসছে গরু।

এসব গরুর পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন ব্যাপারীরা।

শনিবার (২ জুলাই) নগরের দুপুরে নগরের তিনটি স্থায়ী পশুরহাট সাগরিকা বাজার, বিবিরহাট ও পোস্তারপাড় ছাগলের হাটে গিয়ে দেখা যায়, কোরবানীর জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে আনা পশুকে সতেজ ও আকর্ষণীয় রাখতে করানো হচ্ছে গোসল। কেউ ব্যস্ত গরুর শরীরে তেল মালিশে। অনেকে আবার ব্যস্ত স্যালাইন, খড়, ভূষি খাইয়ে গরু তরতাজা রাখতে।  

এছাড়াও অস্থায়ী হাট কর্ণফুলী গরুবাজার, সল্টগোলা রেলক্রসিং-সংলগ্ন হাট ও দক্ষিণ পতেঙ্গার বাটারফ্লাই পার্কসংলগ্ন খালি মাঠ ও পতেঙ্গা লিংক রোড সংলগ্ন খেজুর তলা মাঠের গরুর বাজারে গিয়েও চোখে পড়ে একই দৃশ্য।  

সাগরীকা পশুর বাজারের ব্যাপারি আব্দুর রহিম বাংলানিউজকে বলেন, কুষ্টিয়া থেকে ১০টি গরু এনেছি। ক্রেতাদের নজর কাড়তে গরুগুলোকে সতেজ রাখার চেষ্টা করছি।

তিনি বলেন, এখনো ক্রেতা তেমন নেই। বেচাকেনাও শুরু হয়নি। আরও কিছুদিন পর বেচাকেনা জমজমাট হবে।

হাট ইজারাদাররা বলছেন, বাজার শুরু হলেও অনুষ্ঠানিক ভাবে বেচা বিক্রি তেমন নেই। তবে আশা করছি আগামী দুই এক দিনের মধ্যে বাজার জমে উঠবে।  

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa