ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় কাটার দায়ে ১০ শ্রমিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
পাহাড় কাটার দায়ে ১০ শ্রমিক আটক পরিবেশ অধিদফতর

চট্টগ্রাম: নগরের জিইসি মোড় এলাকার হোটেল দ্য পেনিনসুলার পেছনের ম্যানোলার পাহাড় কাটার সময় হাতেনাতে ১০ শ্রমিককে আটক করেছে পরিবেশ অধিদফতর। পরে তাদের চকবাজার থানায় সোপর্দ করা হয়।

 

সোমবার (০৪ জুলাই) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। ব্যক্তিমালিকানাধীন এই পাহাড়টি কেটে বাণিজ্যিক ভবন নির্মাণ করা হচ্ছে দীর্ঘদিন ধরে।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মতিন বাংলানিউজকে বলেন, এখানে পাহাড় কাটা হচ্ছে বলে দীর্ঘদিনের অভিযোগ। আমরা অভিযান চালিয়ে পাহাড় কাটার সময় হাতেনাতে ১০ শ্রমিককে আটক করেছি। তারা পাহাড় কাটার কাজে নিয়োজিত ছিল। তাদের চকবাজার থানায় সোপর্দ করা হয়েছে। এখন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জাহান বাংলানিউজকে বলেন, পরিবেশ অধিদফতর অভিযান চালিয়ে পাহাড় কাটার সময় ১০ শ্রমিককে আটক করে। তারা আমাদের হেফাজতে নিতে বলেছেন আটককৃতদের। আমরা থানার হাজতে রেখেছি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। মামলা হলে গ্রেফতার দেখানো হবে।

জানা গেছে, ব্যক্তিমালিকানাধীন এই পাহাড়টি কেটে দীর্ঘদিন ধরে স্থাপনা গড়ে তুলছিল মালিক পক্ষে। এখানে স্থাপনা নির্মাণ করে ২০-৩০টি দোকানও করা হয়েছে। এর আগেও পরিবেশ অধিদফতর পাহাড় কাটার দায়ে জরিমানা করেছিল মালিকপক্ষকে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa