ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এবার মোংলা ইপিজেডের প্রতিষ্ঠানের নামে এলো মদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এবার মোংলা ইপিজেডের প্রতিষ্ঠানের নামে এলো মদ ...

চট্টগ্রাম: কুমিল্লা, নীলফামারীর উত্তরা, ঈশ্বরদী ইপিজেডের বিভিন্ন প্রতিষ্ঠানের আইপি জালিয়াতি করে বিদেশি মদ পাচারের অপচেষ্টার পর এবার পাওয়া গেল মোংলা ইপিজেডের একটি প্রতিষ্ঠানের নামে আসা মদের চালান।  

সোমবার (২৫ জুলাই) নতুন করে আরও দুইটি চালান ধরা পড়ে মদের।

এর মধ্যে একটি বাগেরহাটের মোংলা ইপিজেডের ভিআইপি ইন্ডাস্ট্রিজ বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের নামে এসেছে। গত ২ জুলাই বন্দরে আসা এ চালানের ঘোষণা ছিল টেক্সটারড ইয়ার্ন বা সূতা।
 

অপর চালানটি নীলফামারীর উত্তর ইপিজেডের ডং জিন ইন্ডাস্ট্রিয়াল বিডি কোম্পানি লিমিটেডের নামে এসেছে। গত ১২ জুলাই বন্দরে আসা এ চালানের ঘোষণায় ছিল র মেটারিয়ালস পলিপ্রপিলিন রেসিন। দুইটি চালানই চীনের নিংবাও বন্দর থেকে জাহাজে লোড হয়।  

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) শাখার দায়িত্বে থাকা ডেপুটি কমিশনার মো. সাইফুল হক বাংলানিউজকে জানান, এইমাত্র আরও ২ কনটেইনার মদের চালান বন্দরের ভেতর কাস্টম হাউস, চট্টগ্রামের এআইআর এবং পোর্ট কনট্রোল ইউনিট (পিসিইউ) আটক করেছে। বন্দরের এনসিটির সিএফএস শেডে ইনভেন্ট্রি (কায়িক পরীক্ষা) চলমান রয়েছে। বিপুল পরিমাণ মদ ও সিগারেট পাওয়া গেছে।  

এ দুইটি চালান খালাসের লক্ষ্যে কাস্টম হাউসে বিল অব এন্ট্রি দাখিল না হওয়ায় সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কারা নিশ্চিত হওয়া যায়নি।  

কাস্টম হাউসের কমিশনার এসব ঘটনায় দোষী ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছেন বলে জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।