ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
মুক্তিযুদ্ধের সংগঠক আবু ছালেহ আর নেই ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: সাবেক গণপরিষদ সদস্য, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ষাটের দশকের খ্যাতিমান ছাত্রনেতা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম আবু ছালেহ (৮২) আর নেই।  

বুধবার (৩ আগস্ট) তিনি বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

বর্ষীয়ান এ রাজনীতিকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামে।  

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাংলানিউজকে জানান, আজ বাদে এশা নগরের কদম মোবারক এতিমখানা মসজিদ প্রাঙ্গণে প্রথম জানাজা এবং বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল ১১টায় সাতকানিয়া কলেজ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।  

এম আবু ছালেহের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সেক্টর কমান্ডারস ফোরাম, মুক্তিযুদ্ধ ’৭১ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী, জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, ন্যাপ কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মিটুল দাশ গুপ্ত প্রমুখ।

পৃথক বিবৃতিতে তারা গভীর শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের সদস‍্যদের প্রতি সমবেদনা ও পরম করুণাময় আল্লাহ্ রাব্বুল আলামিনের দরবারে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

পৃথক বিবৃতিতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ৮ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা কাজী মুকুল ও সদস্যসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি এবং চট্টগ্রাম জেলা সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, কার্যকরী সাধারণ সম্পাদক অলিদ চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসান গভীর শোক প্রকাশ করেছেন।  

তাঁরা বলেন, জাতির এই শ্রেষ্ঠ সন্তান আমৃত্যু অসাম্প্রদায়িকতা লালন করেছেন। তিনি লোভ-লালসা এবং সমস্ত প্রলোভনের ঊর্ধ্বে থেকে রাজনীতিকে জনসেবা হিসেবে জনগণের কাছে প্রতিষ্ঠিত করেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন অকুতোভয় সৈনিককে হারাল।  

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা,  আগস্ট ০৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa