ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পরিমাপে কম, জেলা প্রশাসনের অভিযানে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
পরিমাপে কম, জেলা প্রশাসনের অভিযানে জরিমানা  ...

চট্টগ্রাম: নগরের বিভিন্ন তেলের পাম্পে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় পাম্পের তেল পরীক্ষা করে পরিমাণ কম পাওয়ায় দুই তেলের পাম্প থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

সোমবার (৮ আগস্ট) চট্টগ্রাম নগরের ফিলিং স্টেশনগুলোতে জেলা প্রশাসনের এ অভিযান  পরিচালনা করা হয়।  

বিএসটিআই ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যদের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন চান্দগাঁও সার্কেল সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।  

অভিযানে ৮টি ফিলিং স্টেশনের তেলের পাম্প পরীক্ষা করা হয়। এর মধ্যে আমিন জুট মিল ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার ডিজেলে ৩৮০ মিলি ও অকটেনের প্রতি ১০ লিটারে ৪৪০ মিলি কম পাওয়া যায়। প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে ৫০ হাজার জরিমানা করা হয়।

এছাড়াও হাজী এ ওয়াজেদ অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ১৭০ মিলি কম পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মোট ২টি মামলায় ১ লাখ টাকা আদায় করা হয়।  

চান্দগাঁও সার্কেল সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে জনভোগান্তি রোধে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ

Alexa