ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

জেলা প্রশাসনের অভিযানে ৯ ফিলিং স্টেশনকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ৯, ২০২২
জেলা প্রশাসনের অভিযানে ৯ ফিলিং স্টেশনকে জরিমানা 

চট্টগ্রাম: বিভিন্ন অনিয়ম, ওজনে কম দেওয়া ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৯টি ফিলিং স্টেশনকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন।

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক দুই নম্বর গেইট ও চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে খান অ্যান্ড  ব্রাদার্সকে ১০ হাজার টাকা, ফসিল পেট্রোল পাম্পকে ১০ হাজার টাকা, কর্ণফুলী ফিলিং স্টেশন বাকলিয়াকে ২০ হাজার টাকা, মীর ফিলিং স্টেশন বাকলিয়াকে ১০ হাজার টাকাসহ মোট  ৫০ হাজার টাকা জরিমানা করেন।

চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা নগরের নাসিরাবাদ ও প্রবর্তক এলাকায় অভিযান চালিয়ে আলহাজ্ব  ফয়েজ আহমেদ  অ্যান্ড  সন্সকে  ১০ হাজার টাকা, বাদশা মিয়া ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস টাইগারপাস, ডিটি রোড, পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করে  রিফুয়েলিং স্টেশন ইউনিট-১ কে ৫০ হাজার টাকা, নূর এ মদিনা সিএনজি ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি, ওজনে কম দেওয়া, লাইসেন্স না থাকা, জ্বালানি তেলের মান নিয়ে অভিযোগ থাকায় বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়।  

তিনি আরও বলেন, ফিলিং স্টেশন প্রতিষ্ঠায় জেলা প্রশাসকের কার্যালয়ের অনাপত্তিপত্র, বিষ্ফোরক অধিদফতর ও পরিবেশ অধিদফতরের লাইসেন্স প্রয়োজন কিন্তু সরজমিনে দেখা যায় অনেকে প্রতিষ্ঠানেরই প্রয়োজনীয় কাগজপত্র নেই। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২২
বিই/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa