ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড় কেটে পরিবেশের মামলায় চসিক কাউন্সিলর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
পাহাড় কেটে পরিবেশের মামলায় চসিক কাউন্সিলর ...

চট্টগ্রাম: অবৈধভাবে পাহাড় কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম।  

বুধবার (১০ আগস্ট) পরিবেশ অধিদফতরের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন বাদী হয়ে আকবরশাহ থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- চসিকের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিম (৫৩), তার স্ত্রী তাছলিমা বেগম এবং বাড়ির কেয়ারটেকার মোহাম্মদ হৃদয়।

পরিবেশ অধিদফতর সূত্রে জানা যায়, গত (৮ আগস্ট) পরিবেশ অধিদফতরের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে নগরের আকবর শাহ থানাধীন লেকসিটি আবাসিক এলাকা সংলগ্ন একটি টিলা কেটে স্থাপনা নির্মাণের প্রমাণ পায়। এ নিয়ে বুধবার পরিবেশ অধিদফতর কার্যালয়ে শুনানি শেষে তাদের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত দেওয়া হয়।

পরিবেশ অধিদফতর চট্টগ্রামের পরিচালক (মেট্রো) হিল্লোল বিশ্বাস বাংলানিউজকে, পরিদর্শনে গিয়ে লেকসিটি আবাসিক এলাকায় টিলা সাদৃশ্য উঁচুস্থান কেটে স্থাপনা নির্মাণের প্রমাণ পাওয়া গেছে অভিযুক্তদের বিরুদ্ধে। সব কিছু যাচাই করে আজ শুনানি শেষে তাদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয়। বিকেলে কার্যালয়ের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন বাদী হয়ে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa