ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ভর্তি পরীক্ষার্থীকে ঘিরে নিরাপত্তা জোরদার চবি ক্যাম্পাসে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
ভর্তি পরীক্ষার্থীকে ঘিরে নিরাপত্তা জোরদার চবি ক্যাম্পাসে ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: আর মাত্র একদিন পরেই শুরু হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা। ১৬ আগস্ট এ-ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়ে ২৪ আগস্ট পর্যন্ত চলবে এবারের ভর্তি পরীক্ষা।

 

এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিরাপত্তা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। ভর্তি পরীক্ষা চলাকালে কাজ করবে ৭০০-৮০০ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, হাটহাজারী ও ক্যাম্পাসের অভ্যন্তরে কাজ করবেন তারা। পুলিশ ছাড়াও র‍্যাব, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তাকর্মী, বিএনসিসি ও রোভার স্কাউট দলের সদস্যরাও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

রোববার (১৪ আগস্ট) দুপুরে চবি প্রক্টর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।  

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার সুবিধার্থে পরীক্ষা চলাকালে সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছে প্রশাসন। ১৪-২৫ আগস্ট পর্যন্ত ক্লাস ও ১৬-২৪ আগস্ট পর্যন্ত সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে।  

পাশাপাশি র‍্যাগিংয়ের বিষয়ে জিরো টলারেন্স, নারী অভিভাবকদের জন্য চারটি ছাত্রীনিবাসে বিশ্রামের ব্যবস্থা, অস্থায়ী টয়লেট স্থাপন ও বিশুদ্ধ পানি সরবরাহ, প্রক্টরিয়াল বডির হেল্প ডেস্ক, ক্যাম্পাসের সড়ক মেরামত, ক্যাম্পাসের অভ্যন্তরে পোস্টার, ব্যানার ও চিকামারা নিষিদ্ধ করা, গুরুত্বপূর্ণ পয়েন্ট সিসি ক্যামেরা বৃদ্ধি, পর্যাপ্ত লাইটের ব্যবস্থা, প্রশ্নপত্রের গোপনীয়তা ও নিরাপত্তা নিশ্চিত করা এবং মেডিক্যাল টিম প্রস্তুত করা হয়েছে ভর্তি পরীক্ষা উপলক্ষে।  

ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের নতুন শিডিউল দেওয়া হয়েছে। আশাকরি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো আমরা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa