ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: শুরু হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। এ-ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হওয়া এবারের ভর্তি পরীক্ষা শেষ হবে আগামী ২৪ আগস্ট।

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টা থেকে শুরু হয়েছে এ-ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা। বিকেল সাড়ে ৪টায় শেষ হবে প্রথম দিনের দুই শিফটের পরীক্ষা।  

এ-ইউনিটে ১ হাজার ২১২ আসনের বিপরীতে ৫৪ হাজার ১০৬ জন পরীক্ষার্থী রয়েছেন। আসন প্রতি লড়বেন ৪৫ জন ভর্তি পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ১৭টি কেন্দ্র ও হাটহাজারী কলেজে চলছে এ-ইউনিটের পরীক্ষা।

ভর্তি পরীক্ষাকে ঘিরে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়া পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের নতুন শিডিউল দেওয়া হয়েছে। পাশাপাশি অস্থায়ী টয়লেট ও বিশুদ্ধ পানির ব্যবস্থা, মেডিক্যাল টিম এবং অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। এ ছাড়া পর্যাপ্ত লাইটিং ও সিসি ক্যামেরা লাগানো হয়েছে ক্যাম্পাসে।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী এবং প্রক্টরিয়াল বডির সদস্যরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বক্ষণিক কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa