ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সলিমপুরে সাইনবোর্ড তুলে ফেলার দায়ে দুই মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
সলিমপুরে সাইনবোর্ড তুলে ফেলার দায়ে দুই মামলা  ...

চট্টগ্রাম: সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সরকারি রাস্তা কেটে খাল তৈরি, প্রশাসন কর্তৃক স্থাপিত বেশ কয়েকটি সাইনবোর্ড তুলে ফেলার ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (১৭ আগস্ট) মামলা দুটি দায়ের করেন ওই এলাকার ইউপি সদস্য মো. আরিফ।

আসামিরা হলেন-  মো. ফারুক, মো. কাউছার, মো. হাসান, মো. আনোয়ার, মো. মোখলেস, সুফল, মো. হাসান, নুর ইসলাম, মো. শাহজাহান, আল আমিন, মো. মোর্শেদ, মো. জসিম, মো. স্বপন, মো. নুরে আলম, ইউসুফ, মো. হোসেন, আবুল হোসেন, মো. আরিফ, শাহিন, বেলাল ও হাসানসহ অজ্ঞাত আরও ৪০ জন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, জঙ্গল সলিমপুর ঘিরে সরকারের মহাপরিকল্পনা বাস্তবায়নে আলীনগর এলাকা সম্প্রতি পরিদর্শন করেন জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। পরে ৩ আগস্ট জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আলীনগর এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন। এসময় ঐ এলাকার স্বঘোষিত রাজা ইয়াসিনের টর্চার সেল, দোকানঘরসহ ১৭৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

গত ১৫ আগস্ট সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে স্থানীয় ইউপি সদস্য মো. আরিফ ও সাবেক ইউপি সদস্য আরজু মেম্বার সেখানে গেলে রাস্তা কেটে খাল তৈরির দৃশ্য ও সাইনবোর্ডগুলো নিয়ে যাবার তথ্য নিশ্চিত হওয়া যায়। পরে কারা এর সাথে জড়িত তা খোঁজখবর নিয়ে উপরোক্ত ব্যক্তিদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করেন ইউপি সদস্য মো. আরিফ।

সীতাকুণ্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, জঙ্গল সলিমপুরের আলীনগরে সরকারি রাস্তা কেটে খাল তৈরি ও সেখানে স্থাপনকৃত সরকারি সাইনবোর্ড চুরি করে ফেলার ঘটনায় সন্ত্রাসী ইয়াছিনের ভাইসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa