ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এমবিবিএস ফাইনাল প্রফে পাসের হার ৬৭.৭৫ শতাংশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
এমবিবিএস ফাইনাল প্রফে পাসের হার ৬৭.৭৫ শতাংশ ...

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।  

রোববার (৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও চবির মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. সাহেনা আক্তার।

তিনি বলেন, অন্যান্য বছরের তুলনায় এবার ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় শিক্ষার্থীরা ভালো ফলাফল করেছে। অনার্স মার্ক পেয়েছে ৩১ জন শিক্ষার্থী।

পাসের হার ৬৭.৭৫ শতাংশ। পরীক্ষায় অংশগ্রহণ করেছে এক হাজার ২৩২ জন শিক্ষার্থী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুসা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় এক হাজার ২৩২ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৮৩৪ জন। ফেল ৩৯৯ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন একজন শিক্ষার্থী।  

চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৩২ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ১৯০ জন এবং পাসের হার ৮১.৮৯%।  বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে ৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস ৪০ জন এবং পাসের হার ৫৪.৭৯%। চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস ৪৪ জন এবং পাসের হার ৮১.৪৮%। মেরিন সিটি মেডিকেল কলেজের ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন পাস করেছেন এবং পাসের হার ৫৭.৬৯%। মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের ১১৩ জন পরীক্ষার্থীর মধ্যে পাস ৭২ জন এবং পাসের হার ৬৩.৭১%। সাউদার্ন মেডিকেল কলেজের ৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস ৪৬ জন এবং পাসের হার ৫৪.৭৬%।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২ 
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।