ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৩ বছর আগের হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
২৩ বছর আগের হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বন্দর থানার ২৩ বছর আগের নুরুল ইসলাম নুরু হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড ও দুই আসামিকে খালাস দিয়েছেন।

 

সোমবার (৫ সেপ্টেম্বর) অতিরিক্ত চতুর্থ মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালতে এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-  মো. ছালেহ আহম্মদ প্রকাশ বাচাইয়া ও মো. ফারুক প্রকাশ খোকন। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- মো. মুজিবুর রহমান মিজান ও আব্দুর রহমান প্রকাশ আব্দুল। রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

আদালত সূত্রে জানা যায়, নগরের বন্দর থানার নিমতলা পোর্ট কলোনি রোডের পশ্চিম পাশে বেবি স্টেশন এলাকা থেকে নুরুল ইসলাম নুরুকে অপহরণ করা করা হয়। অপহরণের পরে পূর্বপরিকল্পিতভাবে নুরুল ইসলাম নুরুকে হত্যা করা হয়। এ ঘটনায় বন্দর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। জিআর মামলা নম্বর ১৯১/৯৯ ও দায়রা মামলা নম্বর ৬৫৪/২০০১। অতিরিক্ত তৃতীয় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে ২০০২ সালের ১৫ মে চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

ওমর ফুয়াদ বলেন, বন্দর থানার ২৩ বছর আগের নুরুল ইসলাম নুরু হত্যা মামলায় মো. ছালেহ আহম্মদ প্রকাশ বাচাইয়া ও মো. ফারুক প্রকাশ খোকন নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দুই আসামিকে খালাস দিয়েছেন। রায়ের সময় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।