ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাস্তা সংস্কারের দাবি এলাকাবাসীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
রাস্তা সংস্কারের দাবি এলাকাবাসীর ...

চট্টগ্রাম: দীর্ঘদিন ধরে রাস্তা সংস্কার না করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট সড়কে তৈরি হয়েছে খালাখন্দ আর বড় গর্ত। চলাচলে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

কাদামাটি মাড়িয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যেতে হচ্ছে শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটে এ মানববন্ধনের আয়োজন করে এলাকাবাসী।

এ সময় এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতেই রাস্তা চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। এ সময় রাস্তা যেন এক মরণ ফাঁদে পরিণত হয়। দূর থেকে দেখলে বোঝার উপায় নেই এটি রাস্তা নাকি খাল। এখন তেমন বৃষ্টি নেই এরপরেও রাস্তায় বিভিন্ন গর্ত, খালা-খন্দ দেখা যাচ্ছে। ভারী পণ্যবাহী কোনো গাড়ি এই রাস্তায় চলাচলের অনুপোযোগী। এমনকি মোটরসাইকেল, বিদ্যুৎ চালিত অটোরিকশা, ভ্যান, ছোট ট্রলি চলাচল করতে পারছে না। বাধ্য হয়ে বিকল্প রাস্তা ব্যবহার করতে হচ্ছে। এতে সময় এবং খরচ বেশি হচ্ছে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দুই নম্বর গেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. সরোয়ার, ফতেপুর ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজন বড়ুয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২ নম্বর গেট সোসাইটির সভাপতি মোজাহের আহমেদ, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক রকিবুল হাসান (বাবু), উপ গণশিক্ষা বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা আসিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।