ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সরকার প্রদত্ত সেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে হবে: নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
সরকার প্রদত্ত সেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে হবে: নাছির  বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আপনারা জনগণের ভোটে সরাসরি নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণের কাছে আমরা দল হিসেবে যেভাবে আমাদের দায়বদ্ধতা আছে ঠিক আপনাদেরও আছে।

সরকার প্রান্তিক জনগোষ্ঠীর অবহেলিত অংশকে আর্থিক ভাতাসহ নানাবিধ সুযোগ সুবিধা দিয়ে আসছে তা জনপ্রতিনিধিদের মাধ্যমে। এক্ষেত্রে কোনো ধরনের ত্রুটি-বিচ্যুতি হলে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) নগরের থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনে দলীয় সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরদের সঙ্গে নগর আওয়ামী লীগের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের মেয়াদকালে আপনাদের মাধ্যমে প্রতিটি ওয়ার্ড পর্যায়ে যেসব সেবা দেওয়া হয়েছে সেগুলোর একটি বিবরণ জনসম্মুখে তুলে আনা উচিত। কারণ আওয়ামী লীগ জনগণের দল জনগণের দুঃখ-দুর্দশার সময়ে সবসময় পাশে থেকে কাজ করে এসেছে। সরকার সরাসরি স্বাস্থ্যসেবার মাধ্যমে এবং জনগণকে সচেতন করার মধ্যদিয়ে আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমতে জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে আমরা উত্তীর্ণ হতে পেরেছি। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় কাউন্সিলর হিসেবে আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

বিভিন্ন কাউন্সিলরদের বক্তব্যের প্রতিউত্তরে আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রতিটি ওয়ার্ডে বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন শ্রেণিতে সুবিধাভোগীদের সরকার কর্তৃক প্রদত্ত ভাতা ও সহযোগিতাপ্রাপ্তদের নিয়ে মতবিনিময় করতে হবে।  

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, সরকার সাধারণ মানুষকে জনপ্রতিনিধির মাধ্যমে যে সেবাগুলো দিয়ে যাচ্ছে তার একটি দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা জনপ্রতিনিধিরা যথাযথভাবে পালন করছে কি না তার জবাবদিহি নগর আওয়ামী লীগের কাছে পেশ করতে হবে। এই ক্ষেত্রে কোনো অনিয়ম হচ্ছে কি না তার জন্য যদি জনপ্রতিনিধিরা দায়ী হন তাকে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর প্রমুখ। কাউন্সিলদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, ৩ নম্বর ওয়ার্ডের শফিকুল ইসলাম, ৬ নম্বর ওয়ার্ডের আশরাফুল আলম, ৭ নম্বর ওয়ার্ডের মোবারক আলী, ৮ নম্বর ওয়ার্ডের মো. মোরশেদ আলম, ৯ নম্বর ওয়ার্ডের জহুরুল আলম জসিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa