ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে বই পড়ার ব্যতিক্রমী আয়োজন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
সিআইইউতে বই পড়ার ব্যতিক্রমী আয়োজন  বই হাতে সিআইইউর শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: ক্যাম্পাস লাইফের প্রথম সেমিস্টারটা দেখতে দেখতেই চলে গেছে ওদের। তবে শিক্ষকদের সঙ্গে পড়ালেখা আর আড্ডা চলেছে সমান তালে।

 
চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের শিক্ষার্থীরা সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছেন দ্বিতীয় সেমিস্টারে। এই নিয়ে ভীষণ উচ্ছ্বসিত তারুণ্যের স্বপ্নবাজ দল।

এসব শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে রোববার (১৮ সেপ্টেম্বর) নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের শ্রেণিকক্ষে উপহার হিসেবে বই তুলে দেন ইংরেজি বিভাগের শিক্ষকরা।  

ব্যতিক্রমী এ আয়োজনে নিজেদের অনুভূতিতে শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাস লাইফের সময়টা খুব অল্পতেই ফুরিয়ে যায়। লাইব্রেরি, ক্লাস-পরীক্ষা আর ব্যাগ কাঁধে নিয়ে বাসা থেকে ভার্সিটিতে আসা-যাওয়া, যাপিত জীবনে কখন যে সময়গুলো চলে গেল টেরই পেল না কেউ!

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের অ্যাডভাইজার অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বর্তমান ডিন ড. শাহ আহমেদ, প্রভাষক শাকিলা মোস্তাক এবং আশিকুর রহমান।

জানতে চাইলে ডিন ড. আহমেদ বলেন, বই পড়া একটি পুরোনো ঐতিহ্য। আজকের শিক্ষার্থীরা অবশ্য বই খুব কমই পড়ে। তাদের ভেতর এই ভালো অভ্যাসটি গড়ে তুলতে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।  

অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে বোস অ্যান্ড স্টার্লিংয়ের দ্য এলিমেন্টস অব রেটোরিক অ্যান্ড প্রসোডি বইটি উপহার দেওয়া হয় বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa