ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

এসএসসি পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ১ হাজার ৬৭৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এসএসসি পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ১ হাজার ৬৭৫ জন

চট্টগ্রাম: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২১৩টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে। ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় ১ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এবারের এসএসসি পরীক্ষায় ১ লক্ষ ৫০ হাজার পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। একটি কেন্দ্রে একজনকে বহিষ্কার করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বাংলানিউজকে এসব তথ্য জানান।  

জানা গেছে, চট্টগ্রামে ১২৫ কেন্দ্রে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৭৩ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ১৮১ জন।

কক্সবাজারে ২৯ টি পরীক্ষা কেন্দ্রে ২১ হাজার ১৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৭৫ জন এবং অনুপস্থিত ছিল ২৭৩ জন।

রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৬ হাজার ৫৬৬ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০৬ জন। অনুপস্থিত ছিল ৬০ জন পরীক্ষার্থী।

খাগড়াছড়ি জেলায় ২৩ টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৩৭১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৭২ জন এবং অনুপস্থিত ছিল ৯৯ জন।

বান্দরবান জেলায় ১৫ টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ৩৩৭ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৭৫ জন এবং অনুপস্থিত ছিল ৬২ জন পরীক্ষার্থী। ২১৩ টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষা অনুপস্থিত ছিল ১ হাজার ৬৭৫ জন পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ  বাংলানিউজকে বলেন, ২০২২ সালের এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৭৫ জন। পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। সেই সঙ্গে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa