ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্ব পর্যটন দিবসে পেনিনসুলার বর্ণাঢ্য আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
বিশ্ব পর্যটন দিবসে পেনিনসুলার বর্ণাঢ্য আয়োজন

চট্টগ্রাম: বিশ্ব পর্যটন দিবস-২০২২ উদযাপন করেছে চট্টগ্রামের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাং।  

‘রিথিংকিং ট্যুরিজম’ শিরোনামে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে উৎসবমুখর র‌্যালি, সেমিনার, পর্যটন শিল্পে চাকরি মেলার মাধ্যমে বিশ্ব পর্যটন দিবস উদযাপন করে পেনিনসুলা।

এ উপলক্ষে সকাল ৯টায় পেনিনসুলার সামনে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। এতে উপস্থিত ছিলেন পেনিনসুলা চিটাগাং এর চেয়ারম্যান মাহবুব-উর রহমান এবং মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধন।

র‌্যালি শেষে পেনিনসুলার জিনিয়া হলে রিথিংকিং ট্যুরিজম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উন্মুক্ত আলোচনায় অংশ নেন  পেনিনসুলা চিটাগাং এর চেয়ারম্যান মাহবুব উর রহমান এবং মহাব্যবস্থাপক সুমেধা গুণবর্ধনসহ চট্টগ্রামের স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রধানগণ। এতে চট্টগ্রামসহ দেশের প্রাকৃতিক সৌন্দর্য, পাহাড় সমুদ্র ঘিরে বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশের সুযোগ ও সম্ভাবনা এবং বিদেশী পর্যটক আকর্ষণে কার্যকর উদ্যোগ ও করণীয় বিষয়ে আলোচনা করা হয়।  

পরে পর্যটন শিল্পে শিক্ষিত তরুণদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিতে পর্যটন শিল্প চাকরি মেলার আয়োজন করা হয়। এতে হসপিটালিটি শিল্পের প্রতিনিধিত্বকারী বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa