ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

লাইভে এসে ইন্টারনেট ও ডিশের ক্যাবল কাটলেন কাউন্সিলর সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
লাইভে এসে ইন্টারনেট ও ডিশের ক্যাবল কাটলেন কাউন্সিলর সুমন ইন্টারনেট ও ডিশের ক্যাবল কাটলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

চট্টগ্রাম: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে নগরের চেরাগি পাহাড় এলাকায় ইন্টারনেট ও ডিশ সংযোগের ক্যাবল কেটে দিয়েছেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন। এতে চরম দুর্ভোগে পড়েছেন ইন্টারনেট ও ডিশের গ্রাহকরা।

 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে ক্যাবল কেটে দেন কাউন্সিলর। এরপর কাউন্সিলরের লোকজন ক্যাবল মেরামতে গেলে কর্মীদের কাজে বাধা দেওয়ার অভিযোগও করেছেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএ) এবং ক্যাবল অপারেটররা। এর প্রতিবাদে তারা সেবা বন্ধ রাখার ঘোষণা দেন।    

পরে রাত সাড়ে আটটায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়রের সঙ্গে সিসিএল ও সিএমসিএল পরিচালকদের সঙ্গে সভা হয়। এতে মেয়র অনাকাঙ্ক্ষিত ঘটনায় দুঃখ প্রকাশ করেন। পাশাপাশি ইন্টারনেট ও ক্যাবল টিভির সংযোগ পুনরায় চালুর অনুরোধ জানান। মেয়রের আশ্বাসে পুনরায় লাইন মেরামতের কাজ শুরু করেন সংশ্লিষ্ট সেবা প্রতিষ্ঠানগুলো।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন সিসিএল পরিচালক শ্যামল কুমার পালিত। তিনি বলেন, মেয়র মহোদয় বলেছেন জামালখানে ক্যাবল কেটে জরুরি সার্ভিস বন্ধ করা সঠিক হয়নি। নগরকে সম্মিলিতভাবে সাজানোর উদ্যোগ নিতে হবে। আগামীতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।  

শ্যামল পালিত বলেন, সকাল সাড়ে ১১টার দিকে কাউন্সিলরের নেতৃত্বে হঠাৎ করে ক্যাবল কাটা শুরু হয়। সাড়ে ১২টার দিকে আমরা খবর পাই যে, আমাদের সম্প্রচার বন্ধ হয়ে গেছে। জামালখান, রহমতগঞ্জ, দেওয়ানবাজার, কাপাসগোলা, চকবাজার, শুলকবহর, বাদুরতলা, বাকলিয়া, বহদ্দারহাট, চান্দগাঁও, মোহরা, কালুরঘাট হয়ে বোয়ালখালী উপজেলা পর্যন্ত সম্প্রচার বন্ধ হয়ে যায়। আমাদের টেকনিশিয়ানরা ক্যাবল পুনঃসংযোগ দিতে গেলে কাউন্সিলরের লোকজন তাদের বাধা দেয়। তখন আমরা ঘোষণা দিই যে, পুরো চট্টগ্রামে আমরা সম্প্রচার বন্ধ করে দেব। সেটা শুনে মেয়র মহোদয় আমাদের ডেকেছিলেন।

তিনি বলেন, ক্যাবল মেরামতের কাজটা সূক্ষ্ম ও জটিল। তাই পুরোপুরি স্বাভাবিক হতে সময় লাগবে।  

জানতে চাইলে কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, গতকালও ক্যাবলের জঞ্জাল থেকে আগুন ধরে গিয়েছিল। প্রায়ই দুর্ঘটনা ঘটছে। আমরা তাদের বলেছি ক্যাবলগুলো সুন্দরভাবে লাইনআপে বেঁধে রাখার জন্য। জনসাধারণের নিরাপত্তার কথা ভেবেই ক্যাবল কেটেছিলাম।  

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa