ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
চসিক কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

চট্টগ্রাম: নগরের আন্দরকিল্লা হকারের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর রুমকি সেনগুপ্তসহ ৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে টেরীবাজার, আন্দরকিল্লাহ হকার সমিতির সাধারণ সম্পাদক মো. লোকমান হাকিম এ মামলা করেন।

আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য দুই আসামি হলেন, অপু ধর রাজ (২৮) ও মো. ইসমাইল (৪০)।

 

বাদি পক্ষের আইনজীবী বিশ্ব শীল বাংলানিউজকে বলেন, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদি মো. লোকমান হাকিম দাবি করেন, গত চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ান বাজার ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কমিশনার রুমকি সেনগুপ্ত নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে নগরের আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ানবাজার এলাকার সকল হকার থেকে চাঁদা দাবি করা শুরু করেন। কেউ চাঁদা দিতে না পারলে বা অপারগতা প্রকাশ করলে তাদের মালামাল রাস্তায় ছিটিয়ে দিয়ে ক্ষতিসাধন করে। প্রতিবাদ করার চেষ্টা করলে রুমকি সেনগুপ্তের অনুসারীরা হকারদের শারীরিকভাবে নাজেহাল করে। প্রতিনিয়ত হকার উচ্ছেদের নাম করে হকারদের নিকট থেকে চাঁদা দাবি করে সাধারণ হকারদের হয়রানি করে।  

প্রতিনিয়ত তিনিও ২ হাজার টাকা হারে চাঁদা প্রদান করতেন বলেও দাবি করেন তিনি।  

তিনি আরও অভিযোগ করেন, গত ২০ অক্টোবর সন্ধ্যায় সাতটায় নগরের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের বিপরীতে আন্দকিল্লা জামে মসজিদের ২য় গেইটের সামনে ফুটপাতের ওপর মামলার তিন আসামিসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জন হকার মোহাম্মদ হাসান আলীর নিকট থেকে ২ হাজার টাকা চাঁদা দাবি করে। ব্যবসা করতে হইলে রুমকি ও অপু ধরকে দৈনিক ২ হাজার টাকা চাঁদা দিতে হবে। ওই দোকানদার চাঁদা দিতে অস্বীকার করলে ফলের ঝুড়ি রাস্তায় ফেলে দেয়।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।