ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, একজনের যাবজ্জীবন

চট্টগ্রাম: নগরের সদরঘাট থানার মাদারবাড়ী এলাকায় দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় জাকির হোসেন (৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।  

রোববার (৩০ অক্টোবর)  চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এই রায় ঘোষণা করেন।

 

আসামি জাকির হোসেন, একই থানার পশ্চিম মাদারবাড়ীর বড়ই গাছতলা মিছি পুকুর পাড় এলাকার ঠান্ডা মিয়ার কলোনির মৃত হাজী ঠান্ডা মিয়ার ছেলে।  

মামলার নথি থেকে জানা গেছে, ২০১৫ সালের ৮ মার্চ নগরের সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ীর বড়ই গাছতলা মিছি পুকুর পাড় ঠান্ডা মিয়ার কলোনিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির দুইজন ছাত্রী খেলাধুলা করেছিলেন।

 এ সময় জাকির হোসেন পানি এনে দেওয়ার কথা বলে তাদের বাসায় ডেকে নিয়ে যায়। সেখানে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করে ও প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। এ ঘটনায় ধর্ষণের শিকার ওুই ছাত্রীর পিতা বাদি হয়ে সদরঘাট থানায় মামলা করেন। ২০১৫ সালের ২৫ জুন জাকির হোসেনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন পুলিশ।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বাংলানিউজকে বলেন, দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ের যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় ১০ বছরের কারাদণ্ড ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাস সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।