ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ফের ইডেনে বিশ্বকাপের সেমিফাইনাল, ২টিতে খেলবে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
ফের ইডেনে বিশ্বকাপের সেমিফাইনাল, ২টিতে খেলবে বাংলাদেশ কলকাতার ইডেন গার্ডেন্স

কলকাতা: ক্রিকেটপ্রেমীদের কাছে বড় চমক! ২০২৩ ক্রিকেট, ওয়ানডে বিশ্বকাপের সূচিতে কলকাতার ইডেন গার্ডেন্স অনুষ্ঠিত হবে পাঁচটি ম্যাচ। এবারের বিশ্বকাপে মোট পাঁচটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে কলকাতার ইডেন গার্ডেন্স।

ভারত, বাংলাদেশ ও পাকিস্তানের খেলা রয়েছে কলকাতায়। এছাড়া ১৯৯৬ সালের পর এবারে বিশ্বকাপের একটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ইডেন গার্ডেন্সে ।

ওয়ানডে বিশ্বকাপে ইডেন যে পাঁচটি ম্যাচ আয়োজনের দায়িত্ব পেয়েছে তারমধ্যে একটি খেলা হবে নকআউট পর্ব। বাকি চারটি ম্যাচ হবে গ্রুপ পর্বের। বাংলাদেশের দুটি ম্যাচ রয়েছে ইডেনে মাঠে। পাকিস্তানের রয়েছে একটি ম্যাচ।

এছাড়া সেমিফাইনালে ভারতের পাশাপাশি পাকিস্তান উঠলে, সেটা আয়োজিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। তবে অন্য কোনোদল উঠলে সেমিফাইনাল হবে মুম্বাইয়ে।
সিডিউল অনুযায়ী, ২৮ অক্টোবর বাংলাদেশের কোয়ালিফায়ার গেম। ৩১ অক্টোবর বাংলাদেশ বনাম পাকিস্তান। ৫ নভেম্বর ভারত ও দক্ষিণ আফ্রিকা। ১২ নভেম্বর পাকিস্তান-ইংল্যান্ড এবং ১৬ নভেম্বর, দ্বিতীয় সেমিফাইনাল আয়োজিত হবে।

মঙ্গলবার (২৬ জুন) ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ভারতে অনেক ভালো স্টেডিয়াম থাকা সত্ত্বে কলকাতার ইডেন গার্ডেন্স এই গৌরব ছিনিয়ে নিয়েছে। কলকাতায় মোট পাঁচটি ম্যাচ খেলা হবে।

এছাড়া কলকাতায় সম্ভাব্য ভারত-পাকিস্তান সেমিফাইনালের বিষয়ে কথা বলতে গিয়ে স্নেহাশিস বলেছিলেন, যদি এটি ঘটে। তা হবে একটি দুর্দান্ত সাফল্য। তবে আমরা আত্মবিশ্বাসী এবং আমাদের দেওয়া দায়িত্বে যেকোনো বড় ম্যাচ আয়োজন করতে প্রস্তুত আছি।

৫০ ওভারের বিশ্বকাপ খেলা এবং একটি সেমিফাইনাল আয়োজনের বিষয়ে আমরা রোমাঞ্চিত। কলকাতায় হওয়া ম্যাচ গুলোর টিকিটের দাম সাশ্রয়ী মূল্যে হবে আশ্বাস দিয়েছেন সিএবি সভাপতি।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।