ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় তথ্যমন্ত্রীকে স্বাগত জানাল ইন্দো বাংলা প্রেসক্লাব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
কলকাতায় তথ্যমন্ত্রীকে স্বাগত জানাল ইন্দো বাংলা প্রেসক্লাব

কলকাতা: চার দিনের সফরে মঙ্গলবার (২৫ জুলাই) কলকাতায় এসেছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বিমানবন্দরে অবতরণের পর ইন্দো বাংলা প্রেসক্লাবের সভাপতি কিংশুক চক্রবর্তী তাঁকে স্বাগত জানান।

এরপর হোটেলে মন্ত্রীকে ফুলেল অভ্যর্থনা জানায় ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্যরা। সেখানে সদস্যদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় অংশ নেন মন্ত্রী। সদস্যদের বর্তমান অবস্থা এবং কাজ করতে কোনো অসুবিধা হচ্ছে কিনা এ বিষয়ে নানা খোঁজখবর নেন হাছান মাহমুদ। একইভাবে পশ্চিমবাংলার বিভিন্ন স্যাটেলাইট চ্যানেল এবং সংবাদ মাধ্যমের নানা বিষয়ে আলোচনা করেন তিনি।

কার্যক্রম শেষে বুধবার (২৬ জুলাই) সকালে যাবেন শান্তিনিকেতন। সেখানে বাংলাদেশ ভবন পরিদর্শন করবেন। পরে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করার সম্ভবনা আছে।

২৭ জুলাই সকালে তথ্যমন্ত্রীর আগমনে ভারতীয় সাংবাদিকদের জন্য 'মিট দ্য প্রেস' এর আয়োজন করেছে কলকাতা প্রেসক্লাব। দুপুরে ইন্দো বাংলা কাউন্সিল ফর কমার্শিয়াল অ্যান্ড কালচারাল কোলাবরেশন এর আয়েজনে কলকাতায় সুশীল সমাজের এক মতবিনিময় সভায় যোগ দেবেন। ওইদিন বিকেলেই তথ্যমন্ত্রী কলকাতায় পঞ্চমবারের মতো বাংলাদেশি চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে।  

রবীন্দ্রসদন সংলগ্ন নন্দন -১ এ উদ্বোধনে তথ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন অভিনেতা ফেরদৌস আহমেদ ও অভিনেত্রী পূর্ণিমাসহ বাংলাদেশি কলাকুশলীরা। একইভাবে উপস্থিত থাকবেন টলিপাড়ার কলাকুশলীরা ও বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কর্মকর্তা এবং কলকাতার বিশিষ্ট জনরা।

এবারে পঞ্চমবারের বাংলাদেশি চলচ্চিত্র উৎসব ২৪টি বাংলাদেশি ছবি থাকছে। তার মধ্যে পাঁচটি প্রামাণ্য চিত্র ও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দেখানো হবে। ২৮ জুলাই তথ্যমন্ত্রী জোড়াসাঁকো পরিদর্শনে যাবেন। ২৯ জুলাই সকালে বাংলাদেশের উদ্দেশে রওনা দেবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ভিএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।